জাতীয়

সাদ্দামের বক্তব্য প্রত্যাখ্যান করে ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ

ঢাকা, ০২ জুন – ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের ছাত্র অধিকার পরিষদকে নিয়ে দেয়া বক্তব্যকে ভিত্তিহীন ও মিথ্যা বলে বক্তব্যটি প্রত্যাখ্যান ও এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

গতকাল মধুর ক্যান্টিনে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগের গৃহীত কর্মসূচি নিয়ে করা সংবাদ সম্মেলনে সাদ্দাম হোসেন ছাত্র অধিকার পরিষদকে ক্রিয়াশীল ছাত্র সংগঠন নয় বলে দাবি করেন। এরই প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহ স্বাক্ষরিত এক লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিবাদ জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মধুর ক্যান্টিনে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এক সংবাদ সম্মেলনে বলেন, ছাত্র অধিকার পরিষদ কোনো ক্রিয়াশীল ছাত্র সংগঠন নয়। তারা স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির সাথে সাযুজ্য রেখে চলে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, সাদ্দাম হোসেনের এই বক্তব্যকে প্রত্যাখ্যান করছে এবং এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামীন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব এক যৌথ বিবৃতিতে বলেন, সম্প্রতি সময়ে সর্ববৃহৎ শিক্ষার্থী অধিকার আন্দোলন ‘কোটা সংস্কার আন্দোলন’ থেকে গড়ে উঠেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। ছাত্র অধিকার পরিষদ সারাদেশে জনপ্রিয় ছাত্র সংগঠন হিসেবে গড়ে ওঠে। পরবর্তীতে ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের সকল অধিকার ভিত্তিক আন্দোলনে ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসী, চাঁদাবাজি ও নির্যাতনের বিরুদ্ধে কঠোরভাবে প্রতিবাদ করে আসছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০১৯ সালে ডাকসু নির্বাচনে ছাত্র অধিকার পরিষদ শিক্ষার্থীদের সর্বোচ্চ সমর্থন লাভ করে। ছাত্র অধিকার পরিষদের ক্রমবর্ধমান জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সাদ্দাম হোসেন মিথ্যা ও ভিত্তিহীন প্রপাগান্ডা ছড়াচ্ছে। ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে যখন সকল সংগঠন ও শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ প্রতিবাদের আওয়াজ তুলছে, তখন এহেন বক্তব্য দিয়ে বিভাজনের রাজনীতিকে উস্কে দেবার চেষ্টা করছে। মুক্তিযুদ্ধের মূলমন্ত্র সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাস ও শিক্ষার্থী বান্ধব গণতান্ত্রিক প্রতিযোগিতার রাজনীতি প্রতিষ্ঠায় ছাত্র অধিকার পরিষদ সকল ক্রিয়াশীল সংগঠন ও শিক্ষার্থীদের ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সোচ্চার হাবার আহ্বান জানাচ্ছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০২ জুন

Back to top button