নাটক

মনের মতো স্ক্রিপ্ট পাচ্ছেন না ঐন্দ্রিলা

ঢাকা, ০২ জুন – বাংলাদেশের চলচ্চিত্রের নন্দিত নায়ক প্রয়াত বুলবুল আহমেদ ও নন্দিত নাট্যাভিনেত্রী ডেইজি আহমেদ দম্পতির কন্যা দর্শকপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা আহমেদ। অভিনয়ের প্রতি এখনো তার প্রবল ভালোবাসা। চার বছর আগে ঐন্দ্রিলা অভিনয়ে বেশ কয়েকবছর বিরতিতে থাকার পর রুবেল হাসানের পরিচালনায় ‘বিলাভড’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয়ে ফিরেন। সেই সময় নাটকটির গল্প, অপূর্ব-ঐন্দ্রিলার অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করে। পরপর বেশ কয়েকটি ভালো ভালো গল্পের নাটকে সে সময় অভিনয় করেন ঐন্দ্রিলা। কিন্তু পরবর্তীতে তার কাছে ভালো আর তেমন কোন স্ক্রিপ্ট আসেনি। যে কারণে করোনার কাল থেকে এখন পর্যন্ত আর নতুন কোন স্ক্রিপ্টে কাজ করা হয়ে উঠেনি তার।

ঐন্দ্রিলা বলেন, ‘একটি বিদেশী প্রতিষ্ঠানে আমি এখন পার্টটাইম চাকুরী করছি। পাশাপাশি সংসার, সন্তান নিয়েও বেশ ব্যস্ত থাকতে হয় আমাকে। স্ক্রিপ্ট আসে নাটকের। কিন্তু মনের মতো স্ক্রিপ্ট পাচ্ছি না। মনের মতো স্ক্রিপ্ট আর চরিত্র পেলে অবশ্যই সবকিছু ম্যানেজ করে অভিনয় করবো। কিন্তু যদি ভালো স্ক্রিপ্ট না হয়, শুধু শুধু অভিনয়ে নিয়মিত থাকার জন্য অভিনয় করতে চাই না। যেকোন সময়ই ভালো স্ক্রিপ্ট পেলে অভিনয় করবো। কারণ অভিনয়টা আমি করতে চাই। অভিনয়কে প্রচন্ড ভালোবাসি।’

ঐন্দ্রিলা ‘বিলাভড’ দিয়ে কাজ শুরু করার পর অপূর্বর বিপরীতে মাবরুর রশীদ বান্নাহর ‘সাংসারিক ভালোবাসা’, সজলের বিপরীতে পৃথু রাজের ‘একটি প্রেমের পরের অধ্যায়’, দীপু হাজরার ‘ফেইক লাভ’সহ আরো বেশকিছু নাটকে অভিনয় করেন। ঐন্দ্রিলা নাফিজের নির্দেশনায একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের তিনটি বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছেন। তার বাবা বুলবুল আহমেদ’র প্রযোজনা প্রতিষ্ঠান ‘ত্রয়ী চিত্রম’ থেকে ‘ছোট ছোট আশা ভালোবাসা’ নামের একটি নাটকও নির্মিত হয়। এটি নির্মাণ করেন পৃথু রাজ।

সর্বশেষ তিনি জিটিভিতে প্রচালিত ‘এসো মিলি ভালোবাসার উৎসবে’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন। ঐন্দ্রিলা বেশ ভালো গানও গাইতে জানেন। গানের চর্চাটাও চালিয়ে যাবার চেষ্টা করেন বাসায়। ছোটবেলায় মাত্র চার বছর বয়সে প্রাইজবন্ডের বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন ঐন্দ্রিলা। বড় হযে তিনি আফজাল হোসেনের নির্দেশনায় সানক্রেস্ট’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এরপর আরো বহু বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। টিভি নাটকে ঐন্দ্রিলা প্রথম অভিনয় করেন ১৯৮৮ সালে।

এম এস, ০২ জুন

Back to top button