দক্ষিণ এশিয়া

নতুন নির্বাচন ঘোষণা না হলে দেশে গৃহযুদ্ধ: ইমরান খান

ইসলামাবাদ, ০২ জুন – পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান সতর্ক করেছেন যে, নতুন নির্বাচন ঘোষণা না হলে দেশে গৃহযুদ্ধ শুরু হতে পারে। বুধবার (২ জুন) পাকিস্তান বোল নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেন, আমরা দেখবো যে তারা আমাদের আইনি ও সাংবিধানিক উপায়ে নির্বাচনের দিকে যেতে দেয় কি না। তা না হলে এই দেশ গৃহযুদ্ধের দিকে যাবে। ডনের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

ইমরান আরও বলেন, জাতীয় পরিষদে ফিরে আসার কোনো প্রশ্নই ওঠে না। কারণ এর অর্থ হচ্ছে, তার সরকারকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র স্বীকার করে নেওয়া।

তিনি বলেন, আজাদি মার্চে অংশ নেওয়া বিক্ষোভকারীদের সুরক্ষা দেওয়ার জন্য তার দলের আবেদনের বিষয়ে সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন। পরবর্তী সমাবেশ কবে অনুষ্ঠিত হবে সে ঘোষণাও সামনে আসছে বলে জানান তিনি।

এই পিটিআই প্রধান স্বীকার করেছেন যে, তিনি প্রধানমন্ত্রী হিসাবে পুরোপুরি ক্ষমতা উপভোগ করতে পারেননি। তিনি এই ইঙ্গিত দিয়েছেন যে, দেশের ক্ষমতার প্রকৃত কেন্দ্র অন্য কোথাও রয়েছে এবং সবাই জানে যে এটা কোথায়।

ইমরান খান বলেন, পাকিস্তান যদি পরমাণু প্রতিরোধ ক্ষমতা হারায় তবে দেশ তিন টুকরো হয়ে যাবে। এখনই যদি সঠিক সিদ্ধান্ত নেওয়া না যায় তবে দেশ আত্মহত্যার দ্বারপ্রান্তে পৌঁছাবে বলেও সতর্ক করেন তিনি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০২ জুন ২০২২

Back to top button