ক্রিকেট

বিসিবি সভা আজ, নতুন অধিনায়কের ঘোষণা কি আসবে?

ঢাকা, ০২ জুন – আজ (২ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে মিরপুরের হোম অব ক্রিকেটে। আজকের সভায় সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকরা ক্রিকেটের উন্নয়নের স্বার্থে বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা করবেন। কেবল তাই নয়, টেস্টে বাংলাদেশের নতুন অধিনায়কত্ব নিয়েও সিদ্ধান্ত আসতে পারে আজকের বোর্ড সভা শেষে।

আজকের বোর্ড সভায় যেসব এজেন্ডা নিয়ে আলোচনা হতে পারে, দেশেবিদেশের দর্শকের জন্য তার কিছু পয়েন্ট তুলে ধরা হলো।

আজকের বোর্ড সভায় মূলত সামনের বছর ক্রিকেটের সার্বিক উন্নয়ন কীভাবে করা সম্ভব সেটি নিয়ে আলোচনা করবে বোর্ড সভাপতি ও পরিচালকরা। সাম্প্রতিক সময়ে ক্রিকেটের উন্নতির লক্ষ্যে নতুন নতুন স্টেডিয়াম স্থাপন ও পুরোনো গুলোকে সংস্কারের বিষয়ে জোর দিয়েছিল বোর্ড। আজকের বোর্ড সভায় এই বিষয়ে নিজেদের সিদ্ধান্ত নিবে বিসিবির কর্মকতারা।

এদিকে আচমকা গত ৩১ মে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছে মুমিনুল হক। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় তাই নতুন টেস্ট অধিনায়ক নিয়েও আলোচনা হবে। যদিও এই ইস্যুটা বোর্ডের মিটিংয়ে শুরুতে ছিল না। তবে সভাপতি ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে টেস্ট অধিনায়কের বিষয়টি সমাধান করতে চান বলে নাজমুল হাসান পাপনের ইচ্ছাতেই টেস্ট অধিনায়কের আলোচনা আসবে আজকের বার্ষিক সাধারণ সভায়।

গত বছর বিসিবির নব নির্বাচিত এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এই এক বছরের কাজের পর্যালোচনাও করা হবে বোর্ডের আজকের সভায়। যেখানে মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাকদের নিয়ে গড়া নির্বাচক প্যানেলের অগ্রগতি, কাজের পর্যালোচনা এমনকি ভবিষ্যৎ নিয়েও আলোচনা হতে পারে।

এছাড়াও নতুন প্রতিভা তুলে আনা, নারী ক্রিকেটের উন্নয়ন, জেলাভিত্তিক কিংবা স্কুল ক্রিকেট চালু করা নিয়েও আলোচনা করবে বোর্ড। ক্রিকেটের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প নেওয়া হতে পারে আজকের বোর্ড সভায়।

সূত্র : আরটিভি
এম এস, ০২ জুন

Back to top button