ক্রিকেট

বোলিংয়ে ফিরে তাসকিনের হাসি

ঢাকা, ০১ জুন – ইনজুরির কারণে শ্রীলঙ্কা সিরিজ খেলতে পারেননি তাসকিন আহমেদ। দর্শক হয়ে মাঠের বাইরে থাকার যন্ত্রণা টের পেয়েছেন। লন্ডন থেকে উন্নত চিকিৎসা শেষে ফিরে ডানহাতি পেসার এখন মাঠে ফেরার অপেক্ষায়। সবকিছু ঠিকঠাক থাকলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই মাঠে নামবেন।

সেই পরিকল্পনায় বুধবার থেকে বোলিং শুরু করেছেন। ৮ ওভার হাত ঘুরিয়ে তৃপ্তির ঢেকুর তুলেছেন। হাসি ফুটেছে তার মুখ। স্টেডিয়াম থেকে বেরিয়ে যাওয়ার পথে গণমাধ্যমের মুখোমুখি হন তাসকিন। তার কথা শুনেছেন প্রতিবেদক।

বোলিংয়ে ফিরে কতটুকু স্বস্তি পাচ্ছেন?

তাসকিন আহমেদ: অনেক দিন পরে বোলিং শুরু করতে পেরেছি এতেই অনেক খুশি। আজ অনেক দিন পর ৮ ওভার বোলিং করলাম। রিহ্যাব করাটা একা একা অনেক বোরিং। এটা অনেক কষ্টের যে খেলোয়াড় হিসেবে বাইরে বসে খেলা দেখা। আজ বোলিং করতে পেরে ভালোই লাগছে।

পুরো দমে কবে থেকে শুরু করতে পারবেন?

তাসকিন আহমেদ: আমাদের ফিজিও বায়োজিদ ভাই এবং ডাক্তার দেবাশিষ স্যার, তাদের তত্ত্বাবধানে সবকিছু চলছে এবং একটি প্রোগ্রাম সেট করা আছে সেই অনুযায়ী আগাচ্ছি। আস্তে আস্তে বিল্ড আপ হবে। যদি সমস্যা না হয়, যদি এভাবে বিল্ড আপ হতে থাকে তাহলে আবার ফেরা যাবে খুব শিগগিরিই।

বোলিং করতে গিয়ে সমস্যা অনুভব করেছেন?

তাসকিন আহমেদ: কোন সমস্যা হয়নি। যেহেতু সামনে আরও লোড নিতে হবে তখনও যেন সমস্যা না হয় এই দোয়া কইরেন সবাই। দুনিয়াতে সব ফাস্ট বোলারদের কম বেশি ইনজুরি হয়। আবার কাম ব্যাক করতে হবে, এটাই চ্যালেঞ্জ আর এটাই মজা।

ইনজুরি কমানো যায় কি না?

তাসকিন আহমেদ: এর জন্য রিহ্যাব প্রক্রিয়া অনুসরণ করছি। ইনজুরি দুর্ঘটনার কারণেও হতে পারে। এজন্য শুধু প্রক্রিয়া অনুসরণ করলেই হলো। যেটা আসলে নিজের কাছে থাকে। আমাদের সবচেয়ে বড় উদাহরণ তো মাশরাফি ভাই, সেও অনেক ইনজুরির সঙ্গে লড়াই করে খেলেছে। বলা হচ্ছে তিন ফরম্যাটে খেললে চাপ পড়বে। এজন্য বিরতি বা বেছে বেছে খেলার কথা উঠছে?

তাসকিন আহমেদ: না আসলে এরকম কোন চিন্তাভাবনা করিনি। আমি এখনও তরুণ। আমি যখন আরও সিনিয়র হবো, যখন অনেক লোড পরবে তখন বোর্ড সিদ্ধান্ত নেবে কোনটা খেলতে হবে বা কোনটা খেলতে হবে না। ব্যক্তিগতভাবে আমি তিন ফরম্যাটেই খেলতে চাই।

মোস্তফিজ টেস্টে ফিরেছে…

তাসকিন আহমেদ: মোস্তাফিজ নরমালি টেস্ট তেমন একটা খেলে না। এরমধ্যেই সে দেশের জন্য খেলতে রাজি হয়েছে, এটা অনেক সম্মানের বিষয়। সে মনের দিক থেকে অনেক হেল্পফুল ও অনেক ভালো ছেলে। আমরা সবসময় এক সাথে খেলি সে সবাইকে সাহায্য করার চেষ্টা করে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০১ জুন

Back to top button