মধ্যপ্রাচ্য

ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি বাহিনী

জেরুজালেম, ০১ জুন – অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরব শরণার্থী ক্যাম্পে এক ফিলিস্তিনি নারী নিহত হয়েছেন। বুধবার (১ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানায়, নিহত ওই নারীর নাম গুফরান হামেদ ওয়ারাস্নেহ। তার বুকে গুলি করা হয়েছে।

একটি বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, একজন আততায়ী ছুরি নিয়ে সেনাদের ওপর হামলার চালানোর সময় তাকে গুলি করে হত্যা করা হয়।

এদিকে প্রত্যক্ষদর্শীরা আল জাজিরাকে জানিয়েছেন, ওয়ারাস্নেহের কাছে ছোট একটি ছুরি ছিল। তবে তিনি সেনাদের জন্য বড় হুমকির ছিলেন না।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নিহত হওয়ার একদিন আগেই রেডিও স্টেশনে চাকরি হয়েছিল ওই ফিলিস্তিনি নারীর। কাজে যাওয়ার সময়ই তাকে গুলি করে হত্যা করা হয়।

গুলিবিদ্ধ হওয়ার পর ওয়ারাস্নেহকে হেব্রনের আল আহলি হাসপাতালে পাঠায় ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ। তবে সেখানে ওয়ারাস্নেহকে চিকিৎসা দিতে বাধা দেয় ইসরায়লেই বাহিনী।

পশ্চিমতীরে হামলার ঘটনার পর গত মার্চ থেকেই সেখানে অভিযান বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হাতে ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০১ জুন ২০২২

Back to top button