জাতীয়

‘বাজেটে দেশের মানুষকে যতোটা পারি সহায়তা করবো’

ঢাকা, ০১ জুন – আসন্ন ২০২২-২৩ অর্থবছরের বাজেটে দেশের মানুষকে যতোটা পারা যায় সহায়তা করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একই সঙ্গে সামাজিক নিরাপত্তা খাত প্রশস্ত করা হবে বলেও জানান তিনি।

বুধবার (০১ জুন) দুপুরে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চ্যুয়াল বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বৈঠকে তিনি সভাপতিত্ব করেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, বাজেটে সামাজিক নিরাপত্তা প্রশস্ত করা হয়েছে। যে চ্যালেঞ্জিং সময় মোকাবিলা করে যাচ্ছি, এ সময়ে আমাদের দেশের মানুষকে যতোটা পারি সহায়তা করব। ন্যায়সঙ্গত হবে না এমন কিছু তাদের ওপর চাপিয়ে দেব না।

বাজেটে কোন খাত অগ্রাধিকার পাচ্ছে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, বিশ্ব অর্থনীতিতে যে অনিশ্চয়তা বিরাজমান এর মধ্যে কেমন করে আমাদের অর্থনীতিতে আমরা জায়গা করে নিতে পারি, আমরা আরও কীভাবে গতিশীল করতে পারি সেগুলো বাজেটে জায়গা পেয়েছে।

বিদ্যুৎ-জ্বালানির দাম বাড়ানো অর্থনীতির জন্য আত্মঘাতী হবে বলে ব্যবসায়ীদের বক্তব্যের প্রসঙ্গে প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, এ বিষয়ে আমি ভিন্ন মতামত দিতে চাই না। আমি বলব, আপনারা অপেক্ষা করেন। আমি আগেই বলেছি, আমরা অন্য কোনো দেশের সঙ্গে রিলেট করব তখনই যখন আমরা লাভবান হতে পারব। যুদ্ধ থেমে গেলে রাশিয়া বা ইউক্রেন থেকে সরাসরি প্রয়োজনীয় জিনিসপত্র ও জ্বালানি, ভোজ্যতেল আনতে পারলে আমরা লাভবান হবো।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০১ জুন ২০২২

Back to top button