জাতীয়

ঐক্যবদ্ধ আন্দোলনে জনগণের বিজয় ছিনিয়ে আনবো: মির্জা ফখরুল

ঢাকা, ০১ জুন – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করলে চলমান দুঃশাসনকে পরাজিত করে জনগণের বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হবো।’

বুধবার (১ জুন) বিএনপি ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সংলাপের পর সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। এসময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফকুল হক উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘সিদ্ধান্ত হয়েছে, আমরা যারা একমত হচ্ছি, তারা যৌথভাবে আন্দোলন শুরু করবো। নিজ নিজ অবস্থান থেকে আন্দোলন শুরু করবো। আগামী দিনের আন্দোলন হবে যুগপৎ। পৃথক পৃথক কর্মসূচি শেষ পর্যন্ত গণআন্দোলনে রূপ নেবে।’

এর আগে দুপুর সোয়া ১টার দিকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপন। পরে তারা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতাদের সঙ্গে সংলাপে বসেন বিএনপি নেতারা।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- দলটির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছান আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, মাহমুদ হোসেন ও এ্যাপেলো জামালী।

দুপুর সোয়া ১টা থেকে পৌনে দুই ঘন্টা এ সংলাপ হয়। সংলাপের পর দুই দলের নেতারা সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়বস্তু তুলে ধরেন।

গত ২৪ মে বিএনপি বিরোধী রাজনৈতিক দলগুলোকে নিয়ে আন্দোলনের ঐক্য গড়ে এই সংলাপের সিদ্ধান্ত নেয়। ওইদিন তারা নাগরিক ঐক্যের সঙ্গে এবং ২৭ মে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশের লেবার পার্টির সাথে সংলাপ করেছে বিএনপি। গতকাল করেছে গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করে তারা।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘মানুষ দেখতে চায় যে, আজকে বিরোধী রাজনৈতিক দলগুলো রাজপথে ঐক্যবদ্ধ আছে। দুঃশাসন থেকে রেহাই পেতে বিরোধী দলগুলোকে জনগণের পক্ষে সমন্বিতভাবে যুগপৎ ধারায় মাঠের একটা কার্যকর ঐক্য দেখতে চায়। সংলাপে বিএনপির নেতাদের সঙ্গে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতারা যুগপৎ ধারায় আন্দোলন করার ব্যাপারে একমত হয়েছেন। ভবিষ্যতে এটাকে আরও জোরদার করা হবে।’

সূত্র : জাগো নিউজ
এম এস, ০১ জুন

Back to top button