সংগীত

গায়কের শরীরে পাওয়া গেছে ২৫টি বুলেট

চণ্ডীগড়, ৩১ মে – প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয় পাঞ্জাবের গায়ক সিধু মুসওয়ালাকে। প্রাথমিক তদন্তে বলা হয়েছিল, ৮টি গুলি লেগেছে তার শরীরে।

মঙ্গলবার (৩১ মে) ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে আসে। তাতে জানা যায়, সিধুর সারা শরীর ২৫টি বুলেট গেঁথে ছিল। তার মধ্যে খুলিতে ছিল ১টি গুলি। অধিকাংশ গুলি সিধুর বুকে লেগেছে; পাঁজর, ফুসফুস, পাকস্থলীসহ শরীরের বিভিন্ন অঙ্গ ঝাঁঝরা করে দিয়েছে। ২টি বুলেট তার ডান পায়ে লেগেছিল। খবর হিন্দুস্তান টাইমসের।

রোববার (২৯ মে) বিকালে পাঞ্জাবের মানসা জেলা শহর থেকে গাড়ি চালিয়ে গ্রামের বাড়ির দিকে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। এ সময় আরো দু’জন আহত হয়েছেন। পাঞ্জাব সরকার সিধু মুসওয়ালাসহ ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করার একদিন পর ঘটনাটি ঘটেছে।

পাঞ্জাব পুলিশ ও উত্তরখন্ড পুলিশের বিশেষ একটি দল অভিযান চালিয়ে সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডে জড়িত সন্দেহ একজনকে আটক করেছে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই গায়ক কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। কে বা কারা, কী কারণে তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

সিধুর আসল নাম শুভদীপ সিং সিধু। গানের জগতে সিধু মুসওয়ালা নামেই পরিচিত ছিলেন তিনি। ২৮ বছর বয়েসী মানসার মুসওয়ালা গ্রামের বাসিন্দা সিধু গত কয়েক বছরে বেশ কয়েকটি সুপারহিট গান উপহার দিয়েছেন।

গত বছর ডিসেম্বরে কংগ্রেসে যোগ দেন এই গায়ক। ২০২২ সলের পাঞ্জাব বিধানসভা নির্বাচনে, সিধু মুসওয়ালা কংগ্রেসের টিকিটে মানসা থেকে ভোটে দাঁড়ান। তবে আম আদমি পার্টির ডা. বিজয় সিংলার কাছে পরাজিত হন তিনি।

এম এস, ৩১ মে

Back to top button