ফুটবল

কাতার বিশ্বকাপ দিয়েই শেষ দি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায়

কাতার বিশ্বকাপের পরই জাতীয় দলকে বিদায় বলবেন আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা কাটানোর নায়ক অ্যাঞ্জেল ডি মারিয়া। ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ডি মারিয়ার গোলেই শিরোওয়া জয় করে আন্তর্জাতিক শিরোপাখরা ঘুচিয়েছিলো আর্জেন্টিনা। লিওনেল মেসি পেয়েছিলেন নিজের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র আন্তর্জাতিক শিরোপা।

সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যম দিয়ারিও ওলে’তে দেয়া এক সাক্ষাৎকারে কাতার বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ফুটবলে থেকে নিজের অবসরে যাওয়ার কথা জানান মেসির দীর্ঘদিনের সতীর্থ আর বন্ধু ডি মারিয়া।

ভার্চুয়াল সাক্ষাৎকারে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে ডি মারিয়া বলেন, ‘বিশ্বকাপের পরই আমার অবসরের সময় হয়ে যাবে। অনেক তরুণ ছেলেরা জাতীয় দলে এসেছে, তারা এখন ধীরে ধীরে গড়ে উঠছে। আমি যখনই জাতীয় দলের ক্যাম্পে যাই, তখনই দেখি তারা একটু একটু করে নিজেদের উন্নত করছে।’

তরুণদের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ‘তারা জাতীয় দলে এবং ক্লাব পর্যায়ে দারুণ পারফর্ম করছে। তাদের এমন পারফরম্যান্স দেখার পরও আমার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়াটা কিছুটা হয়তো স্বার্থপর মনে হতে পারে। আমি তো অনেক বছর ধরেই খেলেছি, যা চেয়েছিলাম তা অর্জন করতেও পেরেছি। বিশ্বকাপ আসন্ন, আমি সেখানে যেতে চাই। এরপর আমি নিশ্চিতভাবেই জাতীয় দল থেকে সরে যাব।’

২০০৮ সালে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জাতীয় দলে অভিষেক হয় ডি মারিয়ার। আকাশী-সাদার জার্সি গায়ে মাঠে নেমেছেন ১২১ ম্যাচে, ২৪ টি আন্তর্জাতিক গোলও আছে তার নামের পাশে। আলবিসেলেস্তেদের হয়ে অংশ নিয়েছেন তিনটি বিশ্বকাপ ও ছয়টি কোপা আমেরিকার আসরে। এর আগে বেশ কয়েকবার জাতীয় দল থেকে অবসরে যাওয়ার ইঙ্গিত দিলেও এবার সেটিকে একবারে নিশ্চিতভাবেই জানিয়ে দিলেন আর্জেন্টাইন এই তারকা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ৩১ মে

Back to top button