বলিউড

১২৭ কোটি জনসংখ্যার ভারতে হলে কঙ্গনার ছবির দর্শক মাত্র ২০ জন

মুম্বাই, ৩০ মে – সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ভারতে এখন ১২৭ কোটি মানুষের দেশ। বিশাল জনসংখ্যার এই দেশে সিনেমা ব্যবসা বেশ রমরমা। তাই বলিউডের ছবি আয়ের দিকেও এগিয়ে থাকে। এই দেশে বলিউডসহ অন্যান্য অঙ্গরাজ্যের সিনেমা মুক্তি পাওয়া মানেই যেনো উৎসব শুরু হয়।

যে দেশে সিনেমা ব্যবসার সুবাতাস বইছে সেই বলিউডের ছবির বেলায় এবার এলো দুঃসংবাদ। ১২৭ কোটি জনসংখ্যার ভারতে সদ্য মুক্তি পেয়েছে কঙ্গনা রানাউত অভিনীত ছবি ‘ধাকাড়’। মুক্তির পরই বক্স অফিসে খুব বাজে পারফর্ম করছে। মুক্তির প্রথম দিন সারা ভারতে মাত্র ২০জন দর্শক ছবিটি দেখেছে।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল বলিউড হাঙ্গামার প্রতিবেদন, বেশির ভাগ সিনেমা হলই এরই মধ্যে ‘ধাকাড়’ দেখানো বন্ধ করে দিয়েছে। তবে কিছু সিনেমা হলে এখনও চলছে। বাণিজ্য পূর্বাভাস অনুযায়ী মুক্তির অষ্টম দিনে গতকাল শুক্রবার এ সিনেমা সংগ্রহ করেছে নেট চার হাজার ৪২০ রুপি।

কঙ্গনার সিনেমা অষ্টম দিনে সংগ্রহ করেছে মাত্র ৪,৪২০ রুপি (নেট)। বাকি যে হলগুলোতে এ সিনেমা চলছে, সেগুলোও আর দেখাবে কি না সন্দেহ। মুক্তির দ্বিতীয় শুক্রবার ভারতে মাত্র ২০ জন দর্শক সিনেমাটি দেখেছে।

২০ মে একই দিনে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া টু’ ও কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’, যেখানে প্রথম সিনেমাটি হরর কমেডি এবং দ্বিতীয়টি অ্যাকশন থ্রিলার।

কার্তিকের ‘ভুল ভুলাইয়া টু’ বক্স অফিসে ভালো সংগ্রহ করছে। পোর্টালটির বাণিজ্য পূর্বাভাস, আনিস বাজমি পরিচালিত এ সিনেমা ১৫০ কোটির ক্লাবে প্রবেশ করবে এবং লাইফটাইম কালেকশন হতে পারে প্রায় ১৭৫ কোটি রুপি।

‘ধাকাড়’-এর কেন্দ্রীয় চরিত্র নারী আর তিনি হচ্ছেন কঙ্গনা রনৌত। এ সিনেমায় খলনায়কের ভূমিকায় দেখা গেছে অর্জুন রামপালকে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এ সিনেমার লাইফটাইম কালেকশন তিন কোটির নিচে হবে। বিভিন্ন খবরে প্রকাশ, ‘ধাকাড়’ সিনেমার বাজেট ১০০ কোটি রুপি।

কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’ দর্শককে হতাশ করেই চলেছে। মুক্তির দিনে মাত্র ৫০ লাখ রুপি সংগ্রহ করা এ সিনেমার প্রতি দর্শকের আগ্রহ নেই। প্রেক্ষাগৃহ দর্শকশূন্য। তাই হল মালিকেরা সিনেমাটির শো বাতিল করছে। সেখানে যুক্ত হচ্ছে কার্তিকের ‘ভুল ভুলাইয়া টু’।

‘ধাকাড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই। আন্তর্জাতিক বাজারে কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’ সিনেমার অবস্থা খুবই খারাপ। আন্তর্জাতিক বাজারে তিনশর বেশি স্ক্রিনে মুক্তি দেওয়া হয়। ভারতের মতোই অন্য দেশগুলোতে অর্থ সংগ্রহ তলানিতে।

এম ইউ/৩০ মে ২০২২

Back to top button