জাতীয়

‘ক্ষমতায় থাকতে সরকার দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে’

ঢাকা, ৩০ মে – ক্ষমতায় টিকে থাকতে সরকার দেশে ‘ত্রাসের রাজত্ব’ কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে শেরে-বাংলা নগরে তার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যতই নির্বাচনের দিন ঘনিয়ে আসছে ততই তারা আবার সেই পুরনো কায়দায় ঠিক একইভাবে ত্রাস সৃষ্টি করছে। ছাত্রদলের ওপর হামলা, বিভিন্ন জেলাগুলোতে হামলা, নেতা-কর্মীদের ওপর হামলা, তাদের বাড়ি-ঘরে হামলা আজকে একটা ভয়াবহ পরিবেশ সৃষ্টি করেছে তারা।

এসব করে বিএনপিকে দমন করা যাবে না জানিয়ে ফখরুল বলেন, কোনো ভয়-ভীতি আমাদের দমন করতে পারবে না, বাংলাদেশের মানুষকে কোনো দিন দমন করতে পারেনি। সবকিছুকে মোকাবিলা করে এদেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক উপায়ে অবশ্যই এই ভয়াবহ যে ফ্যাসিস্টকে সরিয়ে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের পার্লামেন্ট প্রতিষ্ঠিত করতে সক্ষম হবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল বিপথগামী সদস্যের অভ্যুত্থানে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেই থেকে এই দিনটিকে ‘শাহাদাত দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি।

সূত্র: সমকাল
এম ইউ/৩০ মে ২০২২

Back to top button