দক্ষিণ এশিয়া

ইসরায়েলকে স্বীকৃতি দিতে যাচ্ছে শাহবাজ সরকার: ইমরান

ইসলামাবাদ, ৩০ মে – ইসরায়েলকে স্বীকৃতি দিতে যাচ্ছে পাকিস্তানের ক্ষমতাসীন শাহবাজ সরকার, এমন অভিযোগ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। রোববার (২৯ মে) খাইবার পাখতুনখোওয়ার চরসাদ্দায় দলীয় কর্মীদের সম্মেলনে সরকারের সমালোচনা করে তিনি এ অভিযোগ করেন।

ইসরায়েলি প্রেসিডেন্ট আইজ্যাক হারজগের এক বিবৃতি প্রকাশের পরই ইমরান খানের এই অভিযোগ সামনে এলো। ওই বিবৃতিতে তিনি স্বীকার করেন যে, পাকিস্তান-আমেরিকান প্রতিনিধি দলের সঙ্গে একটি বৈঠক হয়েছিল তার। তাদের এ বৈঠকের বিষয়টি ‘আশ্চর্যজনক’ বলেও উল্লেখ করেন ইমরান খান।

এদিকে ইমরান খানের এ অভিযোগের পরিপ্রেক্ষিতে পাকিস্তানের এক সরকারি কর্মকর্তা দাবি করেছেন যে, দেশটির কোনো সরকারি বা আধা-সরকারি প্রতিনিধি দল ইসরায়েলি প্রেসিডেন্টের সঙ্গে দেখা করেনি।

ইমরান খান আরও অভিযোগ করে বলেন, এই সরকার কাশ্মীরের জনগণকে বিক্রি করার জন্য ভারতের সঙ্গে একটি চুক্তি করবে এবং এটিকে শীর্ষে রাখতে, তারা ইসরায়েলকেও স্বীকৃতি দেবে।

ইমরান খান বলেন, তাকে ক্ষমতাচ্যুত করতে বর্তমান জোট সরকারের নেতারা যুক্তরাষ্ট্রের সঙ্গে ‘ষড়যন্ত্রে’ লিপ্ত হন। পাকিস্তানের জনগণ এই আমদানি করা সরকার মেনে নেবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি। ‘আমরা চোরদের মেনে নেবো না’ বলেও উল্লেখ করেন ইমরান খান।

‘আজাদি মার্চে’ পিটিআইয়ের কর্মীদের ওপর হামলার অভিযোগ করে তিনি বলেন, তার দলের দুই কর্মী স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন। তিনি পাঞ্জাবের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. ইয়াসমিন রশিদের গাড়িতে পুলিশের হামলার অভিযোগ তুলে বিষয়টির তীব্র নিন্দা জানান।

পেট্রলের দাম বাড়ানো ইস্যুতেও সরকারের কঠোর সমালোচনা করেছেন ইমরান খান। তিনি বলেন, যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) নিয়ন্ত্রণ করে। আইএমএফের চাপে পাকিস্তান সরকার পেট্রলের দাম বাড়িয়েছে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ৩০ মে

Back to top button