ক্রিকেট

৫ ফাইনাল হারের লজ্জার রেকর্ড অশ্বিনের

আহমেদাবাদ, ৩০ মে – আইপিএলে এবার প্রথমবার খেলতে এসেই বাজিমাত করেছে গুজরাট টাইটান্স। টুর্নামেন্টের নবাগত এই দলটির বিপক্ষে ফাইনালে হারা রাজস্থান রয়্যালসের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন করে ফেলেছেন অদ্ভুত এক রেকর্ডও। এখন পর্যন্ত আইপিএলে পাঁচবার ফাইনাল খেলে প্রতিবারই হেরেছে তার দল।

আইপিএলের মেগা নিলাম থেকে এবার অশ্বিনকে কিনে নেয় রাজস্থান। এর আগে দিল্লী ক্যাপিটালসের হয়ে ২০২০ সালে ফাইয়ানলে হারতে হয়েছিলো মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। আইপিএলে অশ্বিন সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন চেন্নাই সুপার কিংসে। চেন্নাইয়ের হয়ে ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে ফাইনালে উঠেও হেরেছেন তিনি।

এদিকে আবার দলের হারের পাশাপাশি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হওয়া গতকালের ফাইনালে অশ্বিন নিজেও ছিলেন নিজের ছায়া হয়েই। ৩ ওভার ৩২ রান দিয়ে কোনো উইকেট নিতে পারেননি তিনি। ব্যাটিংয়েও করেছেন ৯ বলে মাত্র ৬ রান। ম্যাচ হেরে যেন এদিন ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করেছেন অশ্বিন।

গুজরাটের বিপক্ষে ঞ্জের পঞ্চম ফাইনাল তো হেরেছেনই। তবে তার নামের পাশে যোগ হতে পারতো আরও একটি ফাইনাল হারার রেকর্ডও। আইপিএলে এক মৌসুমে রাইজিং পুনে সুপার জায়ান্টসের জার্সি গায়ে খেলেছিলেন অশ্বিন। সেই আসরে ফাইয়ানলে উঠে হেরেছিলো তার দল পুনে। তবে ইঞ্জুরির কারণে সেই ফাইনালে খেলা হয়নি ভারতীয় এই স্পিনারের। নাইলে হইতো ছয় ফাইনালের হারের রেকর্ডে চকচক করে লেখা থাকতো তার নাম।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ৩০ মে

Back to top button