ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে মুশফিকের জায়গায় কে?

ঢাকা, ২৯ মে – ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না মুশফিকুর রহিমের৷ ছন্দে থাকা এ ব্যাটসম্যানকে ছাড়া দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রবল চাপে থেকেও মুশফিক শ্রীলঙ্কা সিরিজে আপন ছন্দে পারফর্ম করেছেন। বাংলাদেশ স্কোরবার্ড হেসেছে তার ব্যাটে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ সফরে তার অনুপস্থিতি টের পাবে বাংলাদেশ, তা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে তার অভিজ্ঞতার অভাববোধ করবে বাংলাদেশ।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার বললেন, ‘আমরা তার উপস্থিতিটা মিস করবো। টানা দুই ম্যাচে দুই সেঞ্চুরি পাওয়া একজন খেলোয়াড়কে না পাওয়া তো বিরাট কিছু। মিডল অর্ডারে তার অভিজ্ঞতা আমাদের বড় শক্তি। নিশ্চিতভাবেই আমরা এটা মিস করবো।’ ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে বাংলাদেশ। এ সফরে কে থাকবেন তার জায়গায়?

মিডল অর্ডারে ব্যাটিং করা মুশফিকের জায়গায় ইয়াসির আলী রাব্বিকে খেলানোর সম্ভাবনা প্রবল। চট্টগ্রামের ব্যাটসম্যান জাতীয় দলের হয়ে পাঁচ টেস্ট খেলেছেন। কিন্তু তার একাদশে নিয়মিত থাকা হয়নি টিম কম্বিনেশনের কারণে। বিশেষ করে সাকিবের অনুপস্থিতিতে তার সুযোগ হয়। সাকিব ফিরলেই হারাতে হয় জায়গা। এবার তার জন্য বড় সুযোগ দেখছেন হাবিবুল বাশারও।

তিনি বলেন,’ইয়াসির আমাদের নিয়মিত ক্রিকেটার। ম্যাচে থাকুক আর নাই থাকুক সব সময় যে কোনো পরিস্থিতিতে খেলানোর জন্য তাকে প্রস্তুত রাখা হয়। সে অবশ্যই বিবেচনায় থাকবে।’ টেস্টে ইয়াসিরের জায়গা পাকাপাকি। ওয়ানডেতে টিম ম্যানেজমেন্টের ভাবনায় আছেন কাজী নুরুল হাসান সোহান।

সবশেষ ঢাকা লিগে সোহানের অভাবনীয় পারফরম্যান্স তাকে আবার সীমিত পরিসরের দলে ফিরিয়েছে। তাকে চার নম্বরে খেলানোর ভাবনা আছে দলের। দলে নিজের জায়গা পাকাপাকির ভালো সুযোগ পাচ্ছেন তিনি, তা বলার অপেক্ষা রাখে না।

মুশফিকের পরবর্তী যারা সুযোগ পাবেন তাদের কাছ থেকে নিজের প্রত্যাশার কথা শোনালেন হাবিবুল, ‘মুশফিকের অনুপস্থিতিতে যে-ই সুযোগ পায় তার জন্য নিজেকে মেলে ধরার বড় সুযোগ৷ আমি চাই তারা নির্ভয়ে পারফর্ম করুক। ওয়েস্ট ইন্ডিজ এমন একটি জায়গা যেখানে পারফর্ম করার সুযোগ পাওয়া যায়। ব্যাটিং করে মজা পায়। এসব সুযোগ দুহাত ভরে গ্রহণ করা উচিত।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৯ মে

Back to top button