সিলেট

সিলেটে অনুমোদনবিহীন ৩৯টি ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টার

সিলেট, ২৯ মে – সিলেট নগরে অনুমোদনবিহীন ৩৯টি ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টার রয়েছে। এররমধ্যে নগরে ১৬ টি ও উপজেলাগুলোতে ২৩ টি। নিবন্ধন ছাড়াই অবৈধভাবে কার্যক্রম চালিয়ে আসছে এসব প্রতিষ্ঠান।

রোববার থেকে এসব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানে নেমেছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রথমদিনের অভিযানে নগরে লাইসেন্স সংক্রান্ত ত্রুটির কারণে একটি ডায়াগনস্টিক সেন্টার সীলগালা ও একটি ক্লিনিককে বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া বিশ্বনাথে দুইটি ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বিকেলে নগরীর রিকাবীবাজারে স্টেডিয়াম মার্কেটে অভিযান চালায় স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় দরগাগেইট এলাকায় – বৈধ কাগজপত্র না থাকায় আশ- শেফা নামক একটি প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করা হয়।

পরে রিকাবীবাজারস্থ স্টেডিয়াম মার্কেটে সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার নামক একটি প্রতিষ্ঠানকে সীলগালা করা হয়।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত জানান, সিলেটে নগরে ১৬ টি ও উপজেলা পর্যায়ে ২৩টি লাইসেন্স বিহীন এমন প্রতিষ্ঠান রয়েছে।

প্রাথমিকভাবে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চালানো হবে। পর্যায়ক্রমে সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর অন্যান্য অনিয়ম বন্ধে অভিযান চলবে বলে জানান তিনি।

এদিকে, সকালে বিশ্বনাথ উপজেলার মা মনি ডায়গনস্টিক সেন্টারকে ১৫ হাজার এবং সন্ধানী ডায়গনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সিলেট জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ জানান, এসব ডায়গনস্টিক সেন্টারের গবেষনাগারে বিপুল পরিমান মেয়াদবিহীন ও মেয়াদউত্তীর্ণ রোগ নির্নয়ের সামগ্রি পাওয়া গেছে।

সূত্র : সিলেটটুডে
এম এস, ২৯ মে

Back to top button