জাতীয়

কুয়ালালামপুরে বাংলাদেশ মিশন নিয়ে অপপ্রচার হচ্ছে

ঢাকা, ২৯ মে – মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনকে ঘিরে ভুয়া তথ্য দিয়ে নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে পরিকল্পিতভাবে অপপ্রচার হচ্ছে। এমনটা দাবি করে এ বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছে হাইকমিশন।

রোববার ( ২৯ মে) হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে জানায়, এখন থেকে প্রায় তিন বছর আগে ২০১৯ সালে নতুন পাসপোর্টের জন্য আবেদন জমা দিতে আসা একজন প্রবাসী বাংলাদেশি দূতাবাসের আম্পাংস্থ পাসপোর্ট অফিসে আসার পথে গাড়িতে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি আগে থেকেই অসুস্থ ছিলেন।

এতে আরও বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, একটি অসাধু মহল হাইকমিশনের মর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যে এবং সরকারের ইমেজ নষ্ট করার লক্ষ্যে ২০১৯ সালে মৃত ব্যক্তির ছবিকে উপজীব্য ও ভুয়া তথ্য দিয়ে নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে পরিকল্পিতভাবে অপপ্রচার করছেন। বলা হচ্ছে যে, দূতাবাসের অসহযোগিতার কারণে ওই প্রবাসী সম্প্রতি বাংলাদেশ হাইকমিশনের ভেতরে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ ও তথ্যের কারণে বিভ্রান্ত না হয়ে দূতাবাসের প্রতি আস্থাশীল থাকার জন্য বাংলাদেশ হাইকমিশন দেশ-বিদেশে অবস্থিত সব বাংলাদেশি নাগরিকের প্রতি আহ্বান জানাচ্ছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৯ মে ২০২২

Back to top button