কুমিল্লা

কুসিক নির্বাচন: আচারণবিধি ভঙ্গ করায় দুই মেয়রপ্রার্থীকে জরিমানা

কুমিল্লা, ২৮ মে – কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আচারণবিধি ভঙ্গ করে গাড়িতে পোস্টার লাগানো ও জীবন্ত ঘোড়া নিয়ে প্রচার-প্রচারণায় নামায় পৃথক অভিযান চালিয়ে দুই মেয়রপ্রার্থীকে জরিমানা করা হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর ঢুলিপাড়া এলাকায় অভিযান চালিয়ে গাড়িতে পোস্টার লাগানোয় নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাচনে দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বলেন, নগরীর ১৯ নম্বর ওয়ার্ডে নির্বাচনী আচারণবিধি ভঙ্গ করে আরফানুল হক রিফাতের সমর্থকরা যানবাহনে পোস্টার লাগিয়ে প্রচারণায় অংশ নেন। এ সময় ঢুলিপাড়া এলাকায় তাৎক্ষণিক নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে, কুসিক নির্বাচনে জীবন্ত প্রাণী (ঘোড়া) নিয়ে প্রচারণায় নামায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের চর্থা চৌমুহনী এলাকায় মিছিল করা অবস্থায় তাদের জরিমানা করা হয়। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাছরিন সুলতানা এই জরিমানা করেন।

নাছরিন সুলতানা জানান, নির্বাচনী আচরণবিধি অমান্য করে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করায় প্রার্থীকে জরিমানা করা হয়েছে। আমরা উনাকে সতর্ক করেছি। সামনে এমন বিধি যেন অমান্য না করে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৮ মে

Back to top button