জাতীয়

কুসিক নির্বাচন পর্যবেক্ষণে যাবেন সিইসিসহ ৪ কমিশনার

ঢাকা, ২৮ মে – কুসিক নির্বাচনের মাঠ পর্যবেক্ষণে বিভিন্ন জেলায় যাবেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চার কমিশনার।

আজ শনিবার এই কর্মসূচির অংশ হিসেবে মেহেরপুরে মতবিনিময় করার কথা রয়েছে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খানের। এরপর তিনি আগামীকাল (রোববার) ঝিনাইদহে মতবিনিময় করবেন। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক), ১৩৫ ইউনিয়ন পরিষদ (ইউপি), এক উপজেলা পরিষদ ও ছয়টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

এদিকে রোববার কুমিল্লা সিটি নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও নির্বাচন কমিশনার মো. আলমগীর। তারা কুসিক নির্বাচন নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে তিনটি বৈঠক করবেন।একইদিনে সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় সাধারণ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

এছাড়া নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা আগামী মঙ্গলবার খাগড়াছড়ির বাঘাইছড়িতে বৈঠক করবেন। এর আগে সোমবার তিনি ফেনী জেলা নির্বাচন অফিস পরিদর্শন করবেন।

এর আগে গত শুক্রবার কুসিক প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হয়েছে। তারা ইতিমধ্যে প্রচারে নেমেছেন। নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন নিয়ে মাঠ পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী, প্রার্থী ও কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন সিইসিসহ কমিশনাররা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৮ মে

Back to top button