ক্রিকেট

হতাশাজনক ব্যাটিংয়ে লজ্জার হার টাইগারদের, সিরিজ শ্রীলঙ্কার

ঢাকা, ২৭ মে – ব্যাটিং বিপর্যয়ে মিরপুর টেস্টে শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে আজ জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ছিল মাত্র ২৯ রান। কোনো উইকেট না হারিয়ে ৩ ওভারেই সেই রান তুলে নেন সফরকারীরা। ১০ উইকেটের বড় ব্যবধানে বাংলাদেশকে হারিয়ে সিরিজ নিজেদের করে নিল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কান দুই ওপেনার ওশাদা ফার্নান্দো (৯ বলে ২১*) আর অধিনায়ক দিমুথ করুনারত্নে (৭*) দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ম্যাচসেরা হয়েছেন লঙ্কানদের জয়ের নায়ক আসিথা ফার্নান্দো। সিরিজসেরা অ্যাঞ্জেলো ম্যাথুজ।

পরাজয়ের শঙ্কা নিয়ে পঞ্চম ও শেষদিন শুরু করে টাইগাররা। সেই শঙ্কায় শেষ পর্যন্ত সত্যি হলো। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অলআউট ১৬৯ রানে। আগেরদিন ৪ উইকেটে ৩৪ রান নিয়ে দিন পার করেছিল স্বাগতিকেরা। ভরসা বলতে ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। প্রথম ইনিংসে দলের বিপর্যয়ের মুখে দুজনের সেঞ্চুরিতে ৩৬৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

কিন্তু পঞ্চমদিনের শুরুতে কাসুন রাজিথার দুর্দান্ত ডেলিভারীতে বোল্ড মুশফিক (২৩)। এরপর সাকিব আল হাসানকে নিয়ে লিটনের লড়াই। দুজনের আশা জাগানো ১০৩ রানের প্রতিরোধ ভাঙে দিনের দ্বিতীয় সেশনের শুরুতে, পেসার আশিথা ফার্নান্দোর হাতে।

ফিফটির পর বিদায় নেন লিটন (৫২)। সঙ্গীকে হারিয়ে বেশিক্ষণ আর দাঁড়াতে পারেননি সাকিব (৫৮)। মোসাদ্দেক হোসেনও (৯) ব্যর্থ হয়েছেন ফের। আশিথা একাই নিয়েছেন ৬ উইকেট।

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩৬৫ অলআউট (মুশফিক ১৭৫*, লিটন ১৪১; রাজিথা ৫-৬৪, ফার্নান্দো ৪-৯৩)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৫০৬ অলআউট (ম্যাথিউস ১৪৫*, চান্দিমাল ১২৪; সাকিব ৫-৯৬, এবাদত ৪-১৪৮)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ১৬৯ অলআউট (সাকিব ৫৮, লিটন ৫২; ফার্নান্দো ৬-৫১, রাজিথা ২-৪০)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ২৯/০ (ওশাদা ২১*, করুনারত্নে ৭*; এবাদত ০-৫, সাকিব ০-৭)

সূত্র : আমাদের সময়
এন এ/ ২৭ মে

Back to top button