ঢালিউড

‘অমানুষ’ আসছে ১৭ জুন

ঢাকা, ২৬ মে – গত বছরের নভেম্বরের শেষ সপ্তাহে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছিল অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’। এরপর চলতি বছরের ২৮ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও ছবিটি মুক্তি পায়নি। এবার অপেক্ষার পালা শেষ। আগামী ১৭ জুন ‘অমানুষ’ মুক্তি পাবে বলে ইত্তেফাক অনলাইনকে জানালেন অনন্য মামুন।

রাফিয়াত রশিদ মিথিলা অভিনীত প্রথম সিনেমা ‘অমানুষ’। তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব। নিরব-মিথিলা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকেই।

পরিচালিত অনন্য মামুন বলেন, ‘‘অমানুষ’ আমার পরিচালিত ১৬তম সিনেমা। সিনেমার গল্প, অভিনয় দর্শকদের মন ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস। নতুন অনেক কিছুর সঙ্গে পরিচিত হবে আমাদের দর্শকরা। এই সিনেমার প্রতিটি চরিত্র মুগ্ধ করবে আশা করছি।’

জানা গেছে, এই সিনেমায় স্থান পাওয়া একটি রবীন্দ্রসংগীতে ‘আপত্তি’ থাকায় সেটা বাদ দিতে বলেছেন বোর্ডের সদস্যরা।

গেল বছর ১ এপ্রিল বান্দরবানে ‘অমানুষ’র শুটিং শুরু হয়। এরপর কয়েক দফায় রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থান ঘুরে আগস্টের মাঝামাঝিতে শুটিং সম্পন্ন হয় ঢাকায়। করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো সিনেমার কাজ করেছেন শিল্পীরা। বিশেষ এই সিনেমার জন্য নিরবকে বাস্তবেও লুক বদলাতে হয়েছে। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। কারণ, চরিত্রটি ডাকাত কিংবা অমানুষের।

এম এস, ২৬ মে

Back to top button