জাতীয়

কয়েকটি দলের সঙ্গে আলোচনার তারিখ চূড়ান্ত করেছে বিএনপি

ঢাকা, ২৬ মে – দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারবিরোধী বৃহত্তর আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আরও কয়েকটি বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময়ের দিন চূড়ান্ত করেছে বিএনপি। এরমধ্যে উল্লেখযোগ্য হলো- বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন ও বিএনপি-জোটের কয়েকটি দল।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, শুক্রবার (২৭ মে) বিকাল সাড়ে ৪টায় গুলশান চেয়ারপার্সন অফিসে লেবার পার্টি’র সঙ্গে কথা বলবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। লেবার পার্টির পক্ষে থাকবেন দলের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও তার প্রতিনিধি দল।

৩১ মে গণসংহতি আন্দোলন এবং ১ জুন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে মতবিনিময় করবে বিএনপি। এতে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকুর অংশ নেওয়ার কথা রয়েছে। এরপর ক্রমান্বয়ে বিএনপি-সিপিবি, বাসদ, গণ অধিকার পরিষদসহ বিভিন্ন বাম দলের সঙ্গেও কথা বলবেন বলেও জানান শায়রুল কবির খান।

এর আগে, গত মঙ্গলবার (২৪ মে) নাগরিক ঐক্যের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে আনুষ্ঠানিক পর্ব শুরু করে বিএনপি। সেদিন মির্জা ফখরুল নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ও দলটির নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৬ মে

Back to top button