কুমিল্লা

কুসিক নির্বাচন : সড়ে দাঁড়ালেন নৌকার বিদ্রোহী প্রার্থী ইমরান খান

কুমিল্লা, ২৬ মে – কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান খান। নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের প্রয়াত নেতা আফজল খানের এই ছেলে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে কুমিল্লা চেম্বার অব কমার্সের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

এ সময় আবেগময় কণ্ঠে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। আমি নিজের ইচ্ছায় নির্বাচনে আসিনি। আমার নেতাকর্মীদের কারণে ও কুমিল্লার ২৭টি ওয়ার্ডের মানুষের দিকে চেয়ে নির্বাচনে এসেছিলাম। তারা অতিষ্ট হয়ে গেছে স্থানীয় এমপির (আকম বাহার) লোকদের নির্যাতনে।

তিনি আরও বলেন, নির্বাচনের জন্য আমার সকল প্রস্তুতি ছিল। কিন্তু আমরা সবাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার রাজনীতি করি। আমরা তার নৌকার বিরুদ্ধে যেতে পারি না। নেত্রীর নির্দেশ অমান্য করার মতো সাহস আমার নেই। তাই নেত্রীর নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

‘আমি আমার সকল নেতাকর্মীকে বলবো আপনারা নৌকার পক্ষে কাজ শুরু করেন। আমিও মাননীয় প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিতে কাজ শুরু করছি। কারণ নৌকা কোনো ব্যক্তির না। নৌকা আমাদের বঙ্গবন্ধুর প্রতীক, নৌকা শেখ হাসিনার প্রতীক।’

এ সময় তিনি আক্ষেপ করে বলেন, যারা নৌকা পেয়েছে তারা আমাদের কোনো নেতাকর্মীকে নির্বাচন পরিচালনা কমিটিতে রাখেনি। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, তারা আমাকে ডাকুক বা না ডাকুক আমরা নৌকার পক্ষেই মাঠে আছি।

উল্লেখ্য, আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা নির্বাচন। ছয় প্রার্থীর মধ্যে ইমরান খানের প্রত্যাহারের পর এখন পাঁচ প্রার্থী রয়েছে মাঠে। এদিকে নৌকার একমাত্র প্রার্থী হিসেবে এখন মাঠে আছেন স্থানীয় এমপি সমর্থিত মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৬ মে

Back to top button