আইন-আদালত

রোববার থেকে সুপ্রিমকোর্টে কঠোর নিরাপত্তা

ঢাকা, ২৬ মে – ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিমকোর্ট চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় আগামী রোববার থেকে ওই এলাকায় কঠোর নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নিয়েছে কোর্ট প্রশাসন।

আইনজীবী ও বিচারপ্রার্থীদের নিরাপত্তা নিয়ে বৃহস্পতিবার দুপুরে বৈঠকে বসে এই সিদ্ধান্ত নেয় সুপ্রিমকোর্ট প্রশাসন। বৈঠকে উপস্থিত ছিলেন- সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা।

বৈঠক শেষে আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী- আগামী রোববার থেকে সুপ্রিমকোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিমকোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে।

তিনি আরও জানান, বিচারপ্রার্থী ও আইনজীবীরা যাতে সুপ্রিমকোর্টে নির্বিঘ্নে-স্বাচ্ছন্দে থাকতে পারেন, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত লোক প্রবেশ করতে না পারে, সেই ব্যবস্থা নিশ্চিত করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ এবং ধাওয়াপাল্টা-ধাওয়া শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষটি ছড়িয়ে পড়ে সুপ্রিমকোর্ট এলাকা পর্যন্ত। ছাত্রলীগের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ এনেছেন সু্প্রিমকোর্টের বিএনপিপন্থী আইনজীবী তৈমুর আলম খন্দকার।

সুপ্রিমকোর্ট চত্বরে প্রবেশ করে ছাত্রদল কর্মীদের মারধর করার ঘটনায় প্রতিবাদ জানিয়ে তাৎক্ষণিক মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

সূত্র: যুগান্তর
এম ইউ/২৬ মে ২০২২

Back to top button