অন্যান্য

শুটিং বিশ্বকাপে অংশ নিতে আজারবাইজান যাচ্ছে বাংলাদেশ

ঢাকা, ২৬ মে – বিশ্বকাপ অংশ নিতে আজারবাইজান যাচ্ছে বাংলাদেশ শুটিং দল। দেশের ১৫ শুটার লড়বেন বিশ্বকাপের তিনটি ইভেন্টে। ইন্দোনেশিয়ান গ্রাঁ’প্রিতে পদক জয়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবং সাম্প্রতিক পারফরম্যান্স ধরে রেখে বিশ্বকাপ থেকে স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়েই খেলতে যাচ্ছে বাংলাদেশের শুটাররা।

ঝিমিয়ে পড়া শুটিংয়ে বিগত কিছুদিন ধরে উন্নতির উচ্ছ্বাস সকলের মুখে মুখে। এই বছরের শুরুতে ইন্দোনেশিয়ার জাকার্তায় ব্রোঞ্জ জিতেছিলো বাংলাদেশ। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই এবার লক্ষ্য আজারবাইজানের রাজধানী বাকুতে হতে যাওয়া আইএসএসএফ শুটিং বিশ্বকাপের লড়াই।

বিশ্বকাপে বাংলাদেশের ১৫ শুটার লড়বেন করবেন তিনটি ইভেন্টে। এয়ার রাইফেল, এয়ার পিস্তল এবং রাইফেল, এই তিন ইভেন্টে নারী, পুরুষ বা দলগত মিলিয়ে ৯ টি পদক জয়ের সুযোগ পাবে বাংলাদেশ।

এই শুটিং বিশ্বকাপকে অলিম্পিকের কোটা প্লেসের প্রস্তুতি হিসেবেও দেখছে দেশের ফেডারেশন। পদকের পাশাপাশি স্কোরে উন্নতি আনলে শুটারদের আলাদা পুরষ্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু।

ইন্তেখাবুল হামিদ অপু জানান, মিসরে বিশ্বকাপ থেকে কোটা প্লেস শুরু হবে। সেটা খেলার আগেই আমরা দুইটা বিশ্বকাপ পাচ্ছি। দুটি বিশ্বকাপকেই আমরা কোটা প্লেসের প্রস্তুতি হিসেবে দেখবো। আমাদের উদ্দেশ্য থাকবে মিসরে যেন আমরা ভালো ফলাফল করতে পারি সেটা। আজারবাইজানেও আমরা মেডেলের জন্য খেলব। আমাদের এয়ার রাইফেলের দলটা খুব ভালো। এই স্কোরটা যদি আমরা ধরে রাখতে পারি তাহলে ভালো কিছু আশা করা যায়।

আজারবাইজানের রাজধানী বাকুতে আগামী ২৭ মে থেকে ৬ জুন পর্যন্ত হবে শুটিং বিশ্বকাপের এই আসর। আজারবাইজানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে ফেডারেশন সভাপতি, মহাসচিবসহ অন্যান্য কর্তারা উৎসাহ দিয়েছেন শুটারদের।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৬ মে

Back to top button