ক্রিকেট

মুশফিকের সাফল্যের রহস্য জানালেন সিডন্স

ঢাকা, ২৫ মে – শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে দেশের জার্সিতে সব সংস্করণে খেলা না খেলা নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছিল মুশফিকুর রহিমকে নিয়ে। তবে চট্টগ্রামের পর ঢাকাতেও সেঞ্চুরি তুলে এমন প্রশ্নের দাঁতভাঙা জবাব দিয়েছেন মুশফিকুর রহিম।

স্রোতের বিপরীতে দাঁড়িয়ে শতকের তাৎপর্য যে অনেক! ২৪ রানে ৫ উইকেট নেই বাংলাদেশের, সেখান থেকে এক প্রান্ত আগলে রেখে এনে দিয়েছেন ৩৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর!

নিজেকে ফিরে পেতে মুশফিক শরনাপন্ন হয়েছিলেন গুরু নাজমুল আবেদীন ফাহিমের। তাকে আলাদাভাবে নিয়ে কাজ করেছেন ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স।

সিডন্স বলেছেন, ‘আমরা সৌভাগ্যবান যে চট্টগ্রামে বেশ ভালো ব্যাটিং উইকেট পেয়েছিলাম। মুশফিক চমৎকার খেলোয়াড়। তার ঘুরে দাঁড়াতে খুব বেশি কিছু দরকার পড়ে না। আমরা তার প্রস্তুতিতে ছোটখাটো কিছু পরিবর্তন এনেছি, তার পা নিয়ে কিছু কাজ করেছি। যা যথেষ্ট মনে হয়েছে।’

তিনি আরও বলেন,‘চট্টগ্রামে সে নিজেই পথ খুঁজে নিয়েছে, দারুণ ব্যাট করেছে। আমি মনে করি, এই ম্যাচের সেঞ্চুরিটি তার অন্যতম সেরা ইনিংস। সে আত্মবিশ্বাস খুঁজে পেয়েছে। সিনিয়র খেলোয়াড়দের জন্য আমার কাজটা হলো তাদের পথ সহজ করা। তাদের ক্যারিয়ারের শেষ ৩-৪ বছর অবশ্যই সেরা ফর্মে কাটানো উচিত। গ্রাফটা নিম্নমুখী হলে চলবে না। সিনিয়র খেলোয়াড় হিসেবে তাদের ছোটখাটো কিছু পরিবর্তন প্রয়োজন। আমরা সেগুলো নিয়েই কাজ করছি।’

সূত্র : বিডি প্রতিদিন
এম এস, ২৫ মে

Back to top button