অন্যান্য

ওমানের বিরুদ্ধে প্রতিশোধের উল্লাস বাংলাদেশের

জাকার্তা, ২৪ মে – মাত্র কয়েকদিন আগেই এশিয়ান গেমসের বাছাইপর্বে ওমানের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ হকি দল। এবার সেটার প্রতিশোধই নিল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত এশিয়া কাপ হকি টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

এশিয়া কাপের এবারের আসরে পুল ‘বি’তে অবস্থান করছে গোপিনাথান কৃষ্ণমূর্তির শিষ্যরা। এখানে বাংলাদেশ ও ওমানের সেঙ্গ এই পুলে রয়েছে দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়া। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

প্রথম ম্যাচে হারের কারণে দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যেই খেলতে নামেন রহমান খোরশেদুর বাহিনী। বাংলাদেশ গোল পেয়ে যায় প্রথম কোয়ার্টারেই। ষষ্ঠ মিনিটে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আশরাফুল। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যাওয়া ম্যাচেও একমাত্র গোলটি করেছিলেন তিনি। তবে ম্যাচে ফিরতে ওমান বেশি সময় নেয়নি। ১৭ মিনিটে ফাজারি রাশেদ ফিল্ড গোল করে ১-১ করেন।

তৃতীয় কোয়ার্টারে বাংলাদেশ আবার লিড নেয়। ৪০ মিনিটে রাকিবুল পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ২-১ করেন। চতুর্থ কোয়ার্টারে আর গোল হয়নি। ওমানের বিপক্ষে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশ অধিনায়ক খোরশেদুর রহমান।

এ জয়ের ফলে সেমিফাইনালে উঠার স্বপ্ন এখনও টিকিয়ে রাখল বাংলাদেশ দল। ২ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান করছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। আর দুই ম্যাচে টানা দুই হারে সবার আগের টুর্নামেন্ট থেকে ছিটকে গেল ওমান। আর ১টি করে ম্যাচ খেলে যথাক্রমে টেবিলের প্রথম এবং দ্বিতীয় স্থানে অবস্থান করছে মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া।

এদিকে পুল ‘এ’ তে পয়েন্ট টেবিলের সবার উপরের অবস্থান জাপানের। স্বাগতিকদের ইন্দোনেশিয়াকে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে জাপান। এবারের টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করা ভারত ও পাকিস্তান ১ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের দুই এবং তিন নম্বরে রয়েছে। স্বাগতিকদের অবস্থান তলানিতে।

সূত্র : ঢাকাটাইমস
এম এস, ২৪ মে

Back to top button