ক্রিকেট

অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি

ক্যানবেরা, ২৪ মে – গত মাসে পাকিস্তান সফরে সাময়িকভাবে অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলের সঙ্গে যুক্ত ছিলেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। এবার পূর্ণাঙ্গ দায়িত্ব নিয়ে অস্টেলিয়া দলের সহকারী কোচের পদে বসতে যাচ্ছেন তিনি। পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া দল এবং তাদের প্রক্রিয়া দেখে ভালো লেগেছে বলেই পূর্ণ দায়িত্ব নিতে রাজি হয়েছেন তিনি।

মঙ্গলবার সংবাদমাধ্যমের সামনে বাংলাদেশের সাবেক এই স্পিন পরামর্শক জানান, ‘পাকিস্তানে অস্ট্রেলিয়া দল, তাদের পরিকল্পনা ও প্রস্তুতির পুরো প্রক্রিয়াটা দেখে আমার যথেষ্ট ভালো লেগেছে। অজিরা খুবই মজবুত ও ঐক্যবদ্ধ একটা দল। ভবিষ্যৎ সম্ভাবনা ও সাফল্যের দুর্দান্ত একটা সামর্থ্য আছে দলটার ভেতর।’

বর্তমান অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তার সহকারী হিসেবেই ভেট্টোরিকে দায়িত্ব দেয়া হয়েছে।

খেলোয়াড়ি জীবনে ছিলেন অস্ট্রেলিয়ার প্রবল প্রতিদ্বন্দ্বী। ক্যারিয়ার শেষে কোচ হিসেবে তাদেরই আরও শক্তিশালী করতে এবার কাজ করবেন ড্যানিয়েল ভেটোরি। এর আগেও এই দুজন কাজ করেছেন একসঙ্গে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে অবশ্য দুজনের ভূমিকাটা ছিল বিপরীত। তখন ভেট্টোরি ছিলেন হেড কোচ আর ম্যাকডোনাল্ড ছিলেন তার সহকারী।

নিজের ক্রিকেট ক্যারিয়ারে ভেট্টোরি ছিলেন অজিদের প্রবল প্রতিদ্বন্দ্বী। কোচিং ক্যারিয়ারে এসে এবার কিনা সেই প্রতিদ্বন্দ্বীদেরই আরও শক্তিশালী করতেই কাজ করবেন এই কিউই কিংবদন্তি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৪ মে

Back to top button