ক্রিকেট

শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরিজের মাঝপথেই ফিরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটার

ঢাকা, ২৪ মে – বাংলাদেশের সাথে শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট চলমান। সফরের মাঝপথেই শৃঙ্খলা ভঙ্গের দায়ে তরুণ বাঁহাতি ওপেনার কামিল মিশারাকে দেশে ফেরত পাঠিয়ে দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

আজ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতেই জানা যায়, এরই মধ্যে দেশে ফেরার উদ্দেশে মাঠ ছেড়ে চলে গেছেন ২১ বছর বয়সী মিশারা। তবে সে কোন নিয়ম ভঙ্গ করেছে বা তার অপরাধ সমপর্কে কিছু জানানো হয়নি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে আসে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুরে আজ দ্বিতীয় দিনের খেলা চলছে। সিরিজ শেষ হওয়ার আগেই নিয়ম ভঙ্গের অভিযোগে দেশে ফিরে যেতে হচ্ছে কামিল মিশারাকে।

সনবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কামিল মিশারাকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তার বিরুদ্ধে সফরের নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি এখন শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফরে আছেন।’

কামিল মিশারা দেশে ফেরার পর তার বিরুদ্ধে পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘তাকে দ্রুততার সঙ্গে দেশে ফিরিয়ে আনা হবে। তিনি দেশে ফেরার পর বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।’

চলতি বাংলাদেশ সফরেই প্রথমবারের মতোসাদা পোশাকে ডাক পেয়েছিলেন মিশারা। তবে দুই ম্যাচের একটিতেও অভিষেকের সুযোগ পাননি তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ ম্যাচ খেলে তিনি ৬৬৬ রান করেছেন, ফিফটি ৬টি। এখন পর্যন্ত দেশের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলে মিশারা করেছেন ১৫ রান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৪ মে

Back to top button