দক্ষিণ এশিয়া

আন্দোলনে পুরো জাতিকে ইসলামাবাদে দেখতে চান ইমরান

ইসলামাবাদ, ২৩ মে – পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান আজ সোমবার সংবাদ সম্মেলন করে আন্দোলনের ডাক দিয়েছেন। আগামী বুধবার ইসলামাবাদ অভিমুখে ডাকা লংমার্চে তিনি নিজেই নেতৃত্ব দিবেন।

পেশোয়ারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মূল কমিটির সঙ্গে বৈঠকের পর তিনি এই সংবাদ সম্মেলন করেন। এ সময় শাহ মাহমুদ কুরেশি, মাহমুদ খানসহ দলের অন্য নেতারা ইমরান খানের পাশে ছিলেন। খবর জিয়ো নিউজের।

ওই দিন স্থানীয় সময় বেলা তিনটায় শ্রীনগর হাইওয়েতে দলের কর্মী ও সমর্থকদের সঙ্গে দেখা করবেন পিটিআই সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

এক টুইটে ইমরান খান তার অনুসারীদের বলেন, লংমার্চে তিনি ‘পুরো জাতিকে ইসলামাবাদে দেখতে চান।’ তিনি নিজেই পেশোয়ার থেকে শুরু হওয়া লংমার্চের নেতৃত্ব দেবেন বলে জানান।

সংবাদ সম্মেলনে ইমরান নতুন নির্বাচনের তারিখ ঘোষণার আহ্বান জানান। একই সঙ্গে তিনি সংসদ বিলুপ্তিরও আহ্বান জানান। দেশের সেনাবাহিনীকেও নিরপেক্ষ থাকার প্রতিজ্ঞায় অটল থাকার বার্তা দেন ইমরান।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, সব শ্রেণি–পেশার মানুষ লংমার্চে যোগ দেবেন। বিশেষ করে নারীরা। লংমার্চের দিন যতক্ষণ প্রয়োজন হবে, তিনি ইসলামাবাদে থাকবেন।

ইমরান বলেন, ‘আমরা জীবন দেব কিন্তু এই চোর তথা বিদেশি তল্পিবাহকদের দেশ শাসন করতে দেব না।’ এটা রাজনীতি নয়, জিহাদ। যদি তারা (সরকার) লংমার্চ ঠেকানোর চেষ্টা করে, সেটা হবে বেআইনি। সেটা হলে আমরা পদক্ষেপ নেব।

এ ছাড়া তিনি আবারও তাকে উৎখাতের পেছনে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের কথা উল্লেখ করেন। সাবেক প্রধানমন্ত্রী জানান, গত বছরের জুনে ‘ষড়যন্ত্র’–এর কথা প্রথম জানতে পারেন তিনি।

ষড়যন্ত্র ঠেকানোর চেষ্টায় ব্যর্থ হয়েছেন উল্লেখ ইমরান বলেন, এই ষড়যন্ত্র তার বিরুদ্ধে নয়, বরং পাকিস্তানের বিরুদ্ধে।

সূত্র: আমাদের সময়
এম ইউ/২৩ মে ২০২২

Back to top button