মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫

মুন্সীগঞ্জ, ২৩ মে – মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চল মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে গুলিবিনিময়, ককটেল বিস্ফোরণ ও ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ৫জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে বেশ কয়েকজন। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্যদের।

সোমবার (২৩ মে) সকালে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, হানিফ মোল্লা (৩৮), কামাল (২৮), সাজেদা (৭৫), সিরাজুল বেপারী (৬৫) এবং জামাল হোসেন (১৬)। এদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর ও সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরে সোমবার সকাল থেকে দুই পক্ষের লোকজন মহেশপুর এলাকায় কয়েক দফা সংঘর্ষে জড়িয়ে পরে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ও গুলাগুলির ঘটনাও ঘটে। এতে পাঁচজন গুলিবিদ্ধ হয়ে আহত হন। এছাড়া সংঘর্ষ চলাকালে কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়।

রিপন হোসেন পাটোয়ারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহসিনা হক কল্পনা জেলা মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও রিপন হোসেন পাটোয়ারী ও মহসেনা হক কল্পনা দুইজনেরই ফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. কালাম জানান, পাঁচ জনের শরীরের বিভিন্ন অংশ গুলিবিদ্ধ হয়েছে। গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। বাকি দুইজন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবকর সিদ্দিক জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষ সংঘর্ষে জড়ায়। বিশৃঙ্খলা এড়াতে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত ও কয়েকটি বাড়ি ঘর ভাঙচুরের খবর পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৩ মে

Back to top button