ক্রিকেট

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ, ৪০ মিনিটেই অর্ধেক নেই টাইগারদের

ঢাকা, ২৩ মে – প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং শৈলী দেখানো বাংলাদেশ মিরপুর টেস্টের শুরুটা করেছে একেবারে বিপরীতভাবে। টস জিতে ব্যাটিং করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে লজ্জার মুখে পড়েছে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে ৪০ মিনিট না পেরোতেই ২৪ রানেই বাংলাদেশ হারিয়েছে ৫ উইকেট।

মিরপুরের হোম অব ক্রিকেটে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় বলেই ধাক্কা খায় টাইগাররা। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে শূন্য রানেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন জয়।

খেলা শুরু হতে না হতেই ধাক্কা। টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়।

আরেক ওপেনার তামিম ইকবালও ফিরেছেন শূ্ন্য হাতেই। অসিথা ফার্নান্দোর বলে লেগ সাইডে খেলতে গিয়ে উল্টোদিকে তুলে দিয়ে জয়াবিক্রমের হাতে ধরা পড়েন আগের টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করা তামিম।

টাইগার অধিনায়ক মুমিনুল হক ব্যর্থ আরও একবার। গত কয়েক ইনিংসের ব্যর্থতার রেশ ধরে আজ তিনি সাজঘরের পথ ধরেছেন দশ রানের নিচেই। ৯ রান করে অসিথা ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

গত কয়েক ম্যাচের ব্যর্থতার রেশ ধরে আজ আবারও ব্যর্থ নাজমুল হোসেন শান্তও। ৮ রান করে রাজিথার বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন এই ব্যাটসম্যান।

ব্যাটিংয়ে নেমে আজ প্রথম বলেই আউট সাকিব আল হাসান। রাজিথার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথ ধরেন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৩১ রান। ১৬ বলে ১৪ রান করে ক্রিজে আছেন মুশফিকুর রহিম। তার সাথে জুটি গড়ার চেষ্টায় ৭ বল খেলে এখন কোন রান করতে পারেননি লিটন কুমার দাস।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৩ মে

Back to top button