পশ্চিমবঙ্গ

বাবুল সুপ্রিয়র পর বিজেপি ছাড়লেন অর্জুন সিং

কলকাতা, ২২ মে – বাবুল সুপ্রিয়র পর এবার বিজেপি ছাড়লেন পশ্চিমবঙ্গের ব্যারাকপুরের সংসদ সদস্য অর্জুন সিংহ। রোববার (২২ মে) বিকেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটলো অর্জুনের।

গত বিধানসভা নির্বাচনের পর থেকেই বিজেপি বিধায়কদের মধ্যে দলবদলের হিড়িক দেখা যায়। এরই মধ্যে পাঁচ বিজেপি বিধায়ক দলত্যাগ করে তৃণমূলে গেছে।

২০১৯ সালে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টিতে জিতেছিলেন বিজেপি প্রার্থীরা। সেই তালিকায় ছিলেন আসানসোল থেকে জেতা বাবুল ও ব্যারাকপুর থেকে অর্জুন। তারা দু’জনেই দল ছাড়ায় এবার পশ্চিমবঙ্গে বিজেপির সংসদ সদস্যের সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৬।

গত লোকসভা নির্বাচনের কয়েক দিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। পদ্মে তিন বছর দু’মাসের সফর শেষে তিনি আবার ফিরে এলেন পুরোনো দলে। যদিও পাটশিল্প নিয়ে কেন্দ্রের সঙ্গে ব্যারাকপুরের সংসদ সদস্যের দ্বন্দ্ব রয়েছে। বিগত কয়েক দিনে অর্জুনের বিভিন্ন মন্তব্যেই দলবদলের বিষয়টি কার্যত নিশ্চিত হওয়া যায়।

তৃণমূলে যোগ দিয়ে অর্জুন বলেন, ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি। ভুল বোঝাবুঝিতে দল ছেড়ে বিজেপিতে গিয়েছিলাম।

গত বছর সেপ্টেম্বর মাসে অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ দেন মোদী মন্ত্রিসভার সাবেক মন্ত্রী বাবুল। তার দলত্যাগের জেরে আসানসোল লোকসভা আসনটি শূন্য হয়ে পড়ায় চলতি বছরের এপ্রিলে হয় ওই আসনে উপ-নির্বাচন হয়। ওই নির্বাচনে জেতে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। এবার অর্জুনের তৃণমূল যোগে একইভাবে আসনটি শূন্য হয়ে পড়লো। নিয়ম অনুযায়ী, তার আসনে আগামী ছয় মাসের মধ্যে উপ-নির্বাচন করাতে হবে জাতীয় নির্বাচন কমিশনকে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২২ মে ২০২২

Back to top button