দক্ষিণ এশিয়া

আমার নাম বেশি নিলে তোমার স্বামীর মন খারাপ হবে, মরিয়ামকে ইমরান খান

ইসলামাবাদ, ২১ মে – এবার তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজকে নিয়ে বেফাঁস মন্তব্য করেছেন। শুক্রবার (২০ মে) মুলতানের এক সমাবেশে এমন মন্তব্য করায় সমালোচনার ঝড় বইছে ইমরান খানের বিরুদ্ধে।

গত ১৯ মে মরিয়াম নওয়াজ সারগোধা জনসভায় ইমরান খানের কঠোর সমালোচনা করেন। তার এ বক্তব্যের প্রসঙ্গ তুলে ধরে ইমরান খান বলেন, ‘বৃহস্পতিবার সারগোধায় দেওয়া মরিয়ামের বক্তব্য আমাকে পাঠিয়েছেন একজন।’ তিনি বলেন, ‘ওই ভাষণে সে (মরিয়াম) এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছে, আমি তাকে বলতে চাই—মরিয়াম, দয়া করে সতর্ক হও। তোমার স্বামী মন খারাপ করতে পারে, কারণ, তুমি বারবার আমার নাম বলে যাচ্ছ।’

একজন নারীকে নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর মুখে এমন বক্তব্যে হতবাক দেশটির সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। পিটিআই চেয়ারম্যানের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন মরিয়ামের চাচা ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও।

তিনি এক টুইট বার্তায় বলেছেন, মরিয়াম নওয়াজের বিরুদ্ধে এ ধরনের ভাষার ব্যবহার গোটা জাতির, বিশেষ করে, নারীদের শক্তভাবে নিন্দা জানানো উচিত। শাহবাজ বলেন, ‘দেশ ও জাতির বিরুদ্ধে করা আপনার অপরাধ, আপনার নিচুমানের রসবোধ দিয়ে আড়াল করা যাবে না।

সম্প্রতি ইমরান খানের ব্যবহার করা দুটি মোবাইল ফোন চুরি হয়ে গেছে বলে খবর পাওয়া যায়। তাকে হত্যার ষড়যন্ত্রকারী সকলের নাম সম্বলিত একটি ভিডিও ক্লিপ আছে, এমন দাবি করার পর এ ঘটনা ঘটে।

ইমরান খানের মুখপাত্র শাহবাজ গিল গত ১৭ মে এক টুইট বার্তায় জানান, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের শিয়ালকোট শহরে পিটিআই আয়োজিত এক বিশাল জনসমাবেশে ভাষণ দেন। ওই কর্মসূচি শেষ করে ফেরার সময় শিয়ালকোট বিমানবন্দর থেকে তার দুটি ফোন চুরি হয়ে যায়। তবে এখনো সে ফোন দুটি উদ্ধার হয়েছে কিনা সেটি জানা যায়নি।

ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে একের পর এক মন্তব্যের জন্য বরাবরই আলোচনায় থাকছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী। এর আগে তার বিরুদ্ধে তোষাখানার উপহার দুবাইয়ে বিক্রি করার অভিযোগ করেন দেশটির নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আর এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ইমরান খান বলেন, ‘মেরা তোফা, মেরি মার্জি’।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২১ মে

Back to top button