জাতীয়

গাফফার চৌধুরীর মরদেহ দেশে আসবে বৃহস্পতিবার

ঢাকা, ২০ মে – খ্যাতিমান লেখক, সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আগামী বৃহস্পতিবার দেশে আসতে পারে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ শুক্রবার সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ দেশে আনতে আগামী সোমবার ব্রিটিশ সরকারের দপ্তরের প্রয়োজনীয় কাগজপত্র পৌঁছানো হবে। সেখানে প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সম্ভাব্য নিকটতম সময়ে বিমানের ফ্লাইট আছে বুধবার।

লন্ডন থেকে বুধবার রওনা হলে পরদিন বৃহস্পতিবার মরদেহ ঢাকায় পৌঁছবে।
মন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কথা হয়েছে। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনকেও এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হতে পারে। কেউ কেউ বলছেন, জানাজা নামাজ শহীদ মিনারের কাছাকাছি কোনো স্থানে আয়োজন করার জন্য। সে ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল গাফ্ফার চৌধুরীর জানাজা হতে পারে। তার কবরের জন্য জায়গা আগেই নির্ধারণ করা আছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী ঢাকার মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রী সেলিমা আফরোজের কবরের পাশে মরদেহ দাফন করা হবে বলে স্বজনরা জানিয়েছেন।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/২০ মে ২০২২

Back to top button