ক্রিকেট

হাতের চোটে ছিটকে গেলেন শরিফুল

চট্টগ্রাম, ১৯ মে – চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন ব্যাটিং করার সময় ডান হাতে চোট পান বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম। তখনই রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। চোটের কারণে এই ম্যাচ তো বটেই পুরো সিরিজেই আর মাঠে নামতে পারবেন না এই বাঁহাতি পেসার। ব্যান্ডেজ করা হয়েছে তার হাতে। এই অবস্থায় আগামী ২১ দিন খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী গণমাধ্যমকে জানান, গতকাল (বুধবার) শরিফুল হাতে যে চোট পেয়েছে তাতে ফ্র্যাকচার ধরা পড়েছে। আপাতত হাতে ব্যান্ডেজ করা হয়েছে। এখন চট্টগ্রামে আছে। ২১ দিন পর ব্যান্ডেজ খোলা হবে। সেক্ষত্রে শ্রীলঙ্কা সিরিজে তাকে আর পাওয়া যাবে না। আগামীকাল শরিফুলকে ঢাকায় ফিরিয়ে এনে এখানেই তার চিকিৎসা চলবে।

এদিকে হাতের চোটে শরিফুল ছিটকে গেলেও তার পরিবর্তে চট্টগ্রাম টেস্টে কোনো বোলার বা ব্যাটসম্যান নামাতে পারবে না বাংলাদেশ দল। আইসিসির নিয়ম অনুযায়ী মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলে বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল, যে ব্যাটিং-বোলিং সবই করতে পারবে। তবে শরিফুলের হাতে আগাহত পাওয়ায় বাংলাদেশ শুধু একজন ফিল্ডারই খেলাতে পারবে তার জায়গায়।

বুধবার বাংলাদেশের ইনিংসের ১৬৭তম ওভারে কাসুন রাজিথার বলে ডান হাতে চোট পান শরিফুল। এরপরও উইকেটে ছিলেন আরও তিন ওভারের বেশি। তবে ১৭১তম ওভারের প্রথম বলে ব্যথা বাড়তে থাকলে আর খেলা চালিয়ে নিতে পারেননি শরিফুল।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৯ মে

Back to top button