ক্রিকেট

আগ্রাসী ব্যাটিংয়ে দিনের শুরতেই লিড নিলো শ্রীলঙ্কা

চট্টগ্রাম, ১৯ মে – চট্টগ্রাম টেস্টে পঞ্চম ও শেষ দিনের সকালে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী লঙ্কান দুই ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে আর কুশল মেন্ডিস। তাদের আগ্রাসী ব্যাটিংয়ে প্রথম ঘণ্টাতেই বাংলাদেশের ৬৮ রানের লিড টপকে উলটো লিড নিয়েছে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে সংগ্রহ করে ৪৬৫ রান। ৬৮ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষবেলায় ব্যাটিংয়ে নেম বড় একটা ধাক্কাও খায় লঙ্কানরা। ৩৯ রানের ভেত্রেই শেষ বিকেলে হারিয়ে ফেলে দুই উইকেট।

২৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিন সকালে খেলা শুরু করেই বেশ আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট চালাতে থাকে দুই লঙ্কান ব্যাটসম্যান আগেরদিন অপ্রাজিত ১৮ রানে থাকা করুনারত্নে আর নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা মেন্ডিস নিজেদের ওপর থেকে চাপ সরাতে শুরু থেকেই চড়াও হন বাংলাদেশি বোলারদের ওপর।

দুই ব্যাটসম্যানের আগ্রাসী ব্যাটিংয়েই পঞ্চম দিনের প্রথম ঘণ্টাতেই বাংলাদেশের নেয়া লিড ছাড়িয়ে যায় তারা। শেষ খবপর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৮২ রান।

এই প্রতিবেদন লেখার সময় ২ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১০৪ রান। করুনারত্নে অপরাজিত আছেন ৯০ বলে ৩৪ রান করে আর ৪২ বলে ৪৮ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন মেন্ডিস।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৯ মে

Back to top button