ক্রিকেট

দোয়া করি তুই দশ হাজার রান করবি: মুশফিক

চট্টগ্রাম, ১৮ মে – দেশের হয়ে প্রথম ব্যাটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। পাঁচ হাজারির দৌড়ে তামিম ইকবালের সঙ্গে লড়াইটা বেশ জমে উঠেছিল মুশফিকুর রহিমের।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দুজনের সামনেই সুযোগ ছিল প্রথম ৫ হাজার রানের মালিক হওয়ার। ৫ হাজার রান পূর্ণ করতে তামিমের দরকার ১৫২ রান আর মুশফিকের ৬৮ রান।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসেই একশ রানের ইনিংস খেলা তামিমের জন্য কাজটা অনেক সহজ হয়ে গিয়েছিল, কিন্তু বাধা হয়ে দাঁড়ায় চোট। হাতের চোট নিয়ে ১৩৩ রান করে বিশ্রামে চলে যান তামিম।

এই সুযোগ কাজে লাগিয়ে মুয়াশফিক হয়ে গেলেন দেশের হয়ে প্রথম ৫ হাজার রান করা ব্যাটার। রেকর্ডের দিনে সেঞ্চুরিও পেয়েছেন মুশফিক। তার এমন একটা দিনকে স্মরণীয় করে রাখতে কেক কেটে উদযাপন করেছে টিম ম্যানেজমেন্ট।

কেক কেটে মুশফিক প্রথমেই খাইয়ে দেন দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় মাহমুদুল হাসান জয়কে। এ সময় জয়কে মুশফিক বলেছেন, ‘আল্লাহর রহমতে এখানে তুই-ই সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান। আমি আশা করি যে, দশ হাজার রান করে যেন তুই আরেকজনকে কেক খাওয়াতে পারিস। তো এই জিনিসটা আমরা যেখানে ছেড়ে যাব তারা যেন সেখান থেকে ওরা ডেভেলপ করে। তাহলে বাংলাদেশ ক্রিকেট এগিয়ে যাবে।’

সূত্র : আরটিভি
এম এস, ১৮ মে

Back to top button