বলিউড

৩৩ বছর পর রিমেক হচ্ছে মাধুরী-অনিলের ‘তেজাব’

মুম্বাই, ১৮ মে – মাধুরী দীক্ষিত ১৯৮৪ সালে ‘অবোধ’ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন। ১৯৮৮ সালে ‘তেজাব’ সিনেমায় প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করে দারুণ খ‌্যাতি কুড়ান এই অভিনেত্রী। সিনেমাটিতে তার সঙ্গে অভিনয় করেন অনিল কাপুর। এন চন্দ্র পরিচালিত এ সিনেমা বক্স অফিসে দারুণ সাড়া ফেলে।

৩৩ বছরের বেশি সময় পর ফের পর্দায় আসছে ‘তেজাব’ সিনেমাটি। প্রযোজক মুরাদ খেতানি এ সিনেমার রিমেক করতে যাচ্ছেন। এরই মধ্যে সিনেমাটির পরিচালক-প্রযোজকের কাছ থেকে স্বত্ব কিনেছেন মুরাদ খেতানি। খুব শিগগির সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

মুরাদ খেতানি বলেন—‘‘তেজাব’ একটি আইকনিক সিনেমা। আমরা যখন এটি নির্মাণ করব তখন এর গল্পটি আধুনিক সময়ের সঙ্গে খাপ খাইয়ে নেব।’’ ‘তেজাব’ সিনেমার রিমেকে কে কে অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত হয়নি।

তবে কিছুদিন আগে ‘তেজাব’ সিনেমার পরিচালক এন চন্দ্র সিনেমাটির রিমেকের বিষয়ে বিপরীতমুখী ভাবনার কথা জানিয়েছিলেন। এই প্রযোজক টাইমস অব ইন্ডিয়াকে বলেছিলেন, ‘এ ধরণের ক্ল্যাসিক সিনেমাকে স্পর্শ করা উচিত নয়। কারণ এই চলচ্চিত্রগুলো একটি নির্দিষ্ট সময়ের জন্য তৈরি হয়েছিল; গল্পটি সেই সময়ের সঙ্গে যুক্ত। আপনি যুগের পুনর্নির্মাণ করতে পারবেন না। ‘তেজাব’ একটি আইকনিক সিনেমা। আমি মনে করি, এর পুনর্নির্মাণ করা উচিত নয়।’’

এম এস, ১৮ মে

Back to top button