ফুটবল

শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৭তম ম্যাচে মঙ্গলবার দিবাগত রাতে পিছিয়ে পড়েও জয় পেয়েছে লিভারপুল। তারা ২-১ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। এই জয়ে তাদের শিরোপা জয়ের আশা বেঁচে রইলো। শেষ ম্যাচে ম্যানচেস্টার সিটি যদি পয়েন্ট হারায় এবং লিভারপুল জয় পায় তাহলে শিরোপা জিতবে অলরেডরা।

এদিন শুরুতেই পিছিয়ে পড়ে লিভারপুল। ১৩ মিনিটে সাউদাম্পটনের নাথান রেডমন্ডকে বল বাড়িয়ে দেন নাথান টেল্লা। বল পেয়ে বক্সের মধ্যে ঢুকে পড়েন রেডমন্ড। একটু সামনে এগিয়ে ডান পায়ে দূরের পোস্টে শট নেন। তার বাঁকানো শটে লিভারপুলের গোলরক্ষক এলিসন বেকারকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি সাউদাম্পটন। ২৭ মিনিটে সমতা ফেরায় লিভারপুল। এ সময় বক্সের মধ্যে দিয়েগো জটা বল বাড়িয়ে দেন তাকুমি মিনামিনোকে। বল পেয়েই কোনাকুনি শটে বল জালে জড়ান মিনামিনো। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬৭ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বল হেড দিয়ে ক্লিয়ার করার চেষ্টা করেন দ্য সেইন্টসের রক্ষণভাগের এক খেলোয়াড়। বল তার মাথা ছুঁয়ে চলে যায় জোয়েল মাতিপের কাছে। তিনি হেড নেন এবং সেটি সাউদাম্পটনের গোলরক্ষক আলেক্স ম্যাককার্থির নাগালের বাইরে দিয়ে জালে প্রবেশ করে।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ২-১ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে জার্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে ৩৭ ম্যাচ থেকে ৮৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সমান ম্যাচ থেকে ৯০ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে শীর্ষে। রোববার রাত ৯টায় লিগের শেষ ম্যাচে ম্যানসিটি মুখোমুখি হবে অ্যাস্টন ভিলার। আর লিভারপুল লড়বে উলভসের বিপক্ষে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৮ মে

Back to top button