বলিউড

নওয়াজউদ্দিন বললেন ‘সিনেমার মক্কা কান’

মুম্বাই, ১৮ মে – ‘কান হলো সিনেমার মক্কা। যখন আমি কাজ শুরু করি, তখন ভাবিনি এই আসরে আমি আসব’—হিন্দুস্তান টাইমসের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।

মঙ্গলবার (১৭ মে) বিশ্ব চলচ্চিত্রের বড় আসর কানের পর্দা উঠেছে। সারা বিশ্বের নামিদামি শিল্পীরা এতে যোগ দিয়েছেন। ভারত থেকে নওয়াজউদ্দিন সিদ্দিকিও ৭৫তম এই আসরে যোগ দিয়েছেন। বিশ্বের সম্মানজনক এই আসরে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।

১৯ মে নওয়াজউদ্দিন সিদ্দিকির জন্মদিন। জীবনের বেশ ক’টি জন্মদিন এই উৎসবে কাটিয়েছেন তিনি। তার ভাষায়—‘ভারতের প্রতিনিধিত্ব করাটা সবসময়ই বিশেষ। সেটা আমার জন্মদিনে বা অন্য কোনো দিনেই হোক না কেন। কান উৎসবে আমি আমার জীবনের ৫-৬টি জন্মদিন কাটিয়েছি। কারণ এটি আমার জন্মদিনের কাছাকাছি সময়ে অনুষ্ঠিত হয়। আমি জন্মদিন উদযাপন করার মানুষ নই, এ দিনটিও অন্য সাধারণ দিনের মতোই।’

গতকাল নবম বারের মতো কানের লাল গালিচায় হাঁটেন নওয়াজউদ্দিন। এর আগে তার অভিনীত বেশ কিছু সিনেমা কানে প্রদর্শিত হয়েছে। এ তালিকায় রয়েছে—‘মন্টু’, ‘মুনসুন শুটআউট’, ‘মিস লাভলি’ প্রভৃতি।

নওয়াজউদ্দিন সিদ্দিকি ছাড়াও কানের এবারের আসরে যোগ দিয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন, অভিষেক বচ্চন, দীপিকা পাড়ুকোন, এ আর রহমান, আর মাধবন, নয়নতারা, পূজা হেগড়ের মতো তারকারা।

এম এস, ১৮ মে

Back to top button