সুনামগঞ্জ

সুনামগঞ্জে দুই শতাধিক স্কুল প্লাবিত, ২৮টি সাময়িক বন্ধ

সুনামগঞ্জ, ১৮ মে – সুনামগঞ্জে বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। এতে দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হয়েছে বলে জানা গেছে।

এ দিকে বন্যার কারণে মঙ্গলবার ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান করা সম্ভব হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) এসএম আব্দুর রহমান।

তিনি বলেন, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে মঙ্গলবার সকাল থেকে অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পেয়েছে। এতে দোয়ারাবাজার, ছাতক উপজেলা প্লাবিত হয়েছে বেশি। এছাড়াও সুনামগঞ্জ সদর, তাহিরপুর, শান্তিগঞ্জ উপজেলাসহ পাঁচটি উপজেলার ২১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্লাবিত হয়েছে।

ছাতক, দোয়ারাবাজার ও তাহিরপুর উপজেলার ১৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যাশ্রয় কেন্দ্র এবং ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ করায় মঙ্গলবার থেকে ২৮টি বিদ্যালয় সাময়িক বন্ধ করা হয়েছে।

জেলা শিক্ষা কর্মকর্তা আরও বলেন, হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ার পর আমরা বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেছি। বিদ্যালয় ক্যাম্পাসের চারদিকে পানির কারণে অভিভাবকরা শিক্ষার্থীদের স্কুলে পাঠাচ্ছেন না। তবে বিদ্যালয়ে সকল শিক্ষকদের উপস্থিতি আগের মতোই বাধ্যতামূলক রয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৮ মে

Back to top button