বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

বিশ্বব্যাপী জনপ্রিয় ই-বার্তা চালাচালির ডিজিটাল মাধ্যম হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে হাজির হচ্ছে। এই ফিচারের মাধ্যমে চ্যাট ফিল্টার করার সুযোগ পাবেন ব্যবহারকারী। এর মাধ্যমে ব্যবহারকারী তার প্রয়োজন মতো চ্যাট খুঁজে পাবে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডবলুবিটাইনফো অনুযায়ী খুব তাড়াতাড়ি চালু হতে চলেছে নতুন ফিচার চ্যাট ফিল্টারটি। তবে এরই মধ্যে হোয়াটসঅ্যাপের বিজনেস ক্লায়েন্টরা এই ফিচার ব্যবহার করতে পারছেন।

সম্প্রতি ডবলুবিটাইনফোর এক প্রতিবেদনে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গেছে, নতুন এই ফিল্টার অপশন সার্চ বারের পরেই রাখা হয়েছে। ব্যবহারকারীরা সেখান থেকেই বেছে নিতে পারবেন নতুন এই অপশন। এজন্য ব্যবহারকারীদের প্রথমে যেতে হবে আনরিড চ্যাট অপশনে। এরপর যেতে হবে কন্টাক্ট অপশনে। এরপর নন-কন্টাক্ট অপশনে এবং সেখান থেকে গ্রুপ অপশনে। গ্রুপের চ্যাটের ক্ষেত্রে নতুন এই ফিচার এভাব এই ব্যবহার করা যাবে।

এই ফিচার জনপ্রিয় হলে ‘ক্লোজ ফ্রেন্ডস’-এর জন্য নতুন আরেকটি ফিচার আনবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ইউজাররা ঘনিষ্ঠ বন্ধুদের গ্রুপ ক্রিয়েট করতে পারবেন এবং তাদের মেসেজ সবার আগে দেখতে পাবেন ডেডিকেটেড উইন্ডোর মাধ্যমে। জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রামে একই ধরনের ফিচার রয়েছে।

এম ইউ/১৭ মে ২০২২

Back to top button