ক্রিকেট

একাদশে না থেকেও খেলবেন লঙ্কান কাসুন রাজিথা

চট্টগ্রাম, ১৭ মে – চলতি টেস্ট থেকে ছিটকে গেলেন শরিফুল ইসলামের বলে মাথায় আঘাত পাওয়া শ্রীলঙ্কার পেসার বিশ্ব ফার্নান্দো। তার জায়গায় ম্যাচের বাকি অংশের জন্য কনকাশন সাব হিসেবে আরেক পেসার কাসুন রাজিথাকে নিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের ইনিংসের ৪০ ওভার শেষে জানা গেছে এ সিদ্ধান্ত। যদিও মাথায় আঘাত পাওয়ার পর দ্বিতীয় দিন বিকেলে ৪ ওভার এবং আজ সকালেও ৪ ওভার বোলিং করেছিলেন বিশ্ব। তবে শেষ পর্যন্ত কনকাশনেই ছিটকে গেলেন ম্যাচ থেকে।

দ্বিতীয় দিনের চা পানের বিরতির তখন বাকি মাত্র তিন বল। বিশ্ব ফার্নান্দোকে আউট করার জন্য বারবার শর্ট বল করে যাচ্ছিলেন শরিফুল ইসলাম। ওভারের তৃতীয় বলটি ভালোভাবে ছেড়ে দিলেও, চতুর্থ বলে পারেননি বিশ্ব। শরিফুলের খাটো লেন্থের বল আঘাত হানে বিশ্বর হেলমেটে।

তাৎক্ষণিকভাবে মনে হয়নি তেমন সমস্যা হচ্ছে বিশ্বর। সেই ওভারের বাকি দুই বল খেলেই চা পানের বিরতিতে যান শ্রীলঙ্কার এ লেজের সারির ব্যাটার। তবে বিরতির পর আর নামতে পারেননি তিনি। আহত অবসর হয়ে সাজঘরেই থেকে যান বিশ্ব।

পরে আসিথা ফার্নান্দো আউট হয়ে গেলে আবার ব্যাটিংয়ে আসেন বিশ্ব। শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তিনি। তখনও তেমন সমস্যা দেখা দেয়নি তার। যে কারণে সোমবার শেষ সেশনে ৪ ওভার বোলিংও করেন তিনি। এমনকি আজ সকালেও ৪ ওভার করানো হয় তাকে।

তবে খানিক পরই জানা যায়, সেই মাথায় আঘাতের কারণে সমস্যা হচ্ছে বিশ্বর। যে কারণে শ্রীলঙ্কার মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী উঠিয়ে নেওয়া হয় বিশ্বকে। জানা গেছে, সতর্কতাস্বরুপ কিছু পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে তাকে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৭ মে

Back to top button