ক্রিকেট

নাঈমের কল্যাণে প্রথম সেশনে স্বস্তিতে বাংলাদেশ

চট্টগ্রাম, ১৬ মে – দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জুটিতে রানপাহাড়ে চড়ার মঞ্চ পেয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের দ্রুত উইকেট নেওয়ার পরিকল্পনা ততক্ষণে হাওয়ায় মিলিয়ে গেছে। তবে এভাবেই সেশনটা শেষ হতে দেননি দীর্ঘদিন পর দলে ফেরা নাইম হাসান।

প্রথম দিনের মতো আজও দিনের প্রথম সেশনে জোড়া আঘাত হেনেছেন চট্টগ্রামের এ তরুণ অফস্পিনার। তার এক ওভারের জাদুতেই সেশনটি পুরোপুরি নিজেদের করে নিতে পারেনি শ্রীলঙ্কা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে ৩২৭ রান। এই সেশনে ২ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে তারা।

সকালের সেশনে সাজঘরে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকভেলা। সেঞ্চুরির আশা জাগালেও ৬৬ রানে থেমেছেন রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়া চান্দিমাল। লেট কাট করতে গিয়ে বোল্ড হয়েছেন ৩ রান করা ডিকভেলা। একই ওভারে দুজনকে ফিরিয়েছেন নাইম।

এ দুই উইকেটসহ ইনিংসে ৪ উইকেট হলো নাইমের। অবশ্য চান্দিমাল ফিরে গেলেও আগেরদিন সেঞ্চুরি করে ফেলা ম্যাথিউজ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পথে। প্রথম সেশন শেষে তার সংগ্রহ ২৮৮ বলে ১৪৭ রান। আরেক অপরাজিত ব্যাটার রমেশ মেন্ডিস ৭ বল খেলে ১ রান করেছেন।

ম্যাথিউজ ফিরতে পারতেন দিনের চতুর্থ ওভারেই। খালেদ আহমেদের বলে খোঁচা দিতে গিয়ে মিস করেন ম্যাথিউজ। বল জমা পড়ে উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে।

কিন্তু আবেদন করেননি বোলার-ফিল্ডাররা। রিপ্লেতে দেখা যায় ব্যাটে হালকা ছোঁয়া লেগেছিল সেটি। কিন্তু আবেদন না করায় ১১৯ রানের মাথায় বেঁচে যান ম্যাথিউজ।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৬ মে

Back to top button