জাতীয়

আক্রমণ হলে সঙ্গে সঙ্গে রাস্তায় নেমে প্রতিরোধ : গয়েশ্বর

ময়মনসিংহ, ১৫ মে – বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলছেন, ‘সরকারের অন্যায়ের প্রতিবাদ করা সাংবিধানিক অধিকার। প্রতিবাদ করতে গিয়ে আর আমরা মার খাব না, কোনো আক্রমণ হলে সঙ্গে সঙ্গে রাস্তায় নেমে প্রতিরোধ করতে হবে।’

রোববার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ নগরীতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং মহানগর বিএনপির আয়োজনে বিকেলে নগরীর নতুনবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। জেলার বিভিন্ন উপজেলা ও নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দুপুর থেকে জড়ো হতে শুরু করেন সমাবেশ স্থলে।

সমাবেশে বক্তারা অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেন। এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবি ছিল প্রতিটি নেতাকর্মীর মুখে। দেশের বর্তমান নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়টি তুলে ধরে এর জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করেন বক্তারা।

ময়মনসিংহ মহানগর বিএনপির সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার প্রমুখ।

সূত্র : সমকাল
এম এস, ১৫ মে

Back to top button