ক্রিকেট

সাইমন্ডস স্মরণে চট্টগ্রাম টেস্টে এক মিনিট নীরবতা

চট্টগ্রাম, ১৫ মে – এখনো অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যুর শোক কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেট বিশ্ব। এর মধ্যেই আরেকবার বড় দুঃসংবাদ শুনতে হলো। সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় পড়ে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে মারা গেছেন। দুই বারের বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সকাল ১০টায় বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দল মাঠে নামার পর খেলা শুরুর ঠিক আগে একসঙ্গে দাঁড়িয়ে সাইমন্ডসের জন্য নীরবতা পালন করে। এরপর সাইমন্ডসকে হারানোর শোক সঙ্গী করেই শুরু হয় খেলা।

এদিকে এক শোক প্রস্তাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে গভীরভাবে শোকাহত বিসিবি। সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত সাইমন্ডস গতকাল শনিবার মারা গেছেন। বিসিবি অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট সম্প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, টাউন্সভিল থেকে ৫০ কিলোমিটার দূরে হারভি রেঞ্জে ঘটনাটি ঘটে। কুইন্সল্যান্ড পুলিশ এখন দুর্ঘটনার বিষয়টি তদন্ত করছে।

ইংল্যান্ডের বার্মিংহামে জন্ম নেয়া সাইমন্ডসের অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিনি। ১১ বছরের ক্যারিয়ারে দেশটির হয়ে ২৬ টেস্ট ও ১৯৮ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। বিস্ফোরক ব্যাটিং, বুদ্ধিদীপ্ত বোলিং আর অসাধারণ ফিল্ডিং দক্ষতার জন্য বিশ্বজোড়া খ্যাতি ছিল তার। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অংশ ছিলেন তিনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৫ মে

Back to top button