জাতীয়

পি কে হালদারের বিষয়ে এখনো কিছু জানি না : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১৫ মে – পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক তথ্য জানেন না বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করার জন্য সাংবাদিকদের পরামর্শ দেন তিনি।

ড. মোমেন বলেন, হালদারের গ্রেপ্তারের বিষয়টি আমরা আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। এ বিষয়ে অমি ডিটেইল জানি না। কিছু পত্রপত্রিকায় গ্রেপ্তারের খবর দেখলাম। এটা স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করলে ভালো হয়। ওনারা আমাদের জানালে যা যা করার দরকার সেটা আমরা করব।

পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে ঢাকার পক্ষ থেকে ভারতের কাছে আনুষ্ঠানিক অনুরোধ ছিল কি না, এমন প্রশ্নের জবাবে মোমেন বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো তথ্য নেই। আমরা জানি না সেটা। পররাষ্ট্র মন্ত্রণালয় এ সম্পর্কে এখনও কিছু জানে না। এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনো তথ্য নেই। গ্রেপ্তারের বিষয়টা নিশ্চিত হলে মন্ত্রণালয় থেকে যে যেসব ব্যবস্থা নেয়া প্রয়োজন হবে সেগুলো নেয়া হবে।

উল্লেখ্য, শনিবার ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশ থেকে প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) গ্রেপ্তার করে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। পিকে হালদার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি। তিনি হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার মামলার মূল আসামি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৫ মে

Back to top button