নারায়নগঞ্জ

শেখ হাসিনা এদেশে রাজতন্ত্র শুরু করেছেন: শাহজাহান ওমর

নারায়ণগঞ্জ, ১৪ মে – বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মো. শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, শেখ হাসিনা এদেশে রাজতন্ত্র শুরু করেছেন। তার পরিবারের ৪১জন সংসদ সদস্য। কিন্তু কাজ হবে না। শ্রীলঙ্কার দিকে তাকান। সেখানে এমপি-মন্ত্রীদের ধরে মানুষ মুগুরবাদ দিচ্ছে।

শনিবার (১৪ মে) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সন্ত্রাস-নৈরাজ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাহজাহান ওমর বলেন, আওয়ামী লীগ কোনো দিন সঠিক নির্বাচনে জয়যুক্ত হতে পারেনি। ৭৩ সালে আওয়ামী লীগ একদলীয় নির্বাচন দিয়েছিল। এরপর আওয়ামী লীগ আমাদের সঙ্গে হেরেছে। ১৯৯৬ সালে ম খা আলমগীরের নেতৃত্বে জনতার মঞ্চ করে সামান্য কয়েকটা ভোটে তিনি জিতেছিলেন। ২০০১ সালে তারা আরও খারাপভাবে হেরেছিল। এক-এগারোর সরকারের সময় শেখ হাসিনা বলেছিলেন আমাকে সাহায্য করলে বৈধতা দেব। পরে তারা কারচুপি করে হাসিনাকে ক্ষমতায় বসিয়েছেন। তার পরের ঘটনা আপনারা সবাই জানেন। ২০১৪ সালে ১৫৩ টি সিটে কোনো ভোট হয়নি। ২০১৮ সালে কী হয়েছে সবাই জানেন।

তিনি বলেন, প্রতিবাদ করে লাভ নেই। সুন্দর কথা শেখ হাসিনা শুনেন না। প্রতিরোধের সঙ্গে মুগুরের ব্যবস্থা করতে হবে।

শাহজাহান ওমর বলেন, আমাদের অবস্থা শ্রীলঙ্কার চেয়েও খারাপ হবে। আপনি এ দেশকে কী দিয়েছেন। মেধাবী ছাত্ররা চাকরি পায় না। যারা আওয়ামী লীগ করে তারা পুলিশ, বিসিএস ক্যাডার হয়ে যায়। আপনার দল যদি এত শক্তিশালী হয় তাহলে নিরপেক্ষ নির্বাচন দিন। তাতে যদি জিতে আসেন আমরা সবাই দাঁড়িয়ে আপনাকে স্যালুট জানাবো।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৪ মে

Back to top button