ত্রিপুরা

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমারের পদত্যাগ

আগরতলা, ১৪ মে – বিধানসভা নির্বাচনের এক বছর আগেই ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব পদত্যাগ করেছেন। ত্রিপুরার গভর্নর এস এন আরিয়ার কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

শনিবার (১৪ মে) রাজ ভবনে গভর্নরের সঙ্গে বৈঠকের পর পদত্যাগের ঘোষণা দেন ত্রিপুরার এই মুখ্যমন্ত্রী। দেশটির সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, ত্রিপুরার ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অভ্যন্তরীণ কোন্দলের খবর চাউর হওয়ার পর বিপ্লব কুমার দেব পদত্যাগের ঘোষণা দেন। ত্রিপুরার বিধানসভায় বিজেপি দলীয় নতুন সভাপতি নির্বাচনে দলটির বৈঠকে বসার কথা রয়েছে।

বিপ্লব কুমার বলেন, আমি বিজেপির একজন অনুগত কর্মী। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছিল আশা করি আমি তার প্রতি সুবিচার করতে পেরেছি। সেটা বিজেপির রাজ্য সভাপতি হয়ে বা ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়ে। আমি দেশের সার্বিক উন্নয়নের জন্য কাজ করেছি।

তিনি বলেন, রাজ্যে বিজেপির ভিত্তি শক্তিশালী করতে, আমাকে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূল স্তরে কাজ করতে হবে। আগামীতে আবার বিজেপি সরকার গঠনের জন্য মুখ্যমন্ত্রীর পদে না থেকে আমার একজন সাধারণ কর্মী (দল কর্মী) হিসাবে কাজ করা উচিত। দল চায় আমি সংগঠনকে শক্তিশালী করতে তৃণমূলে কাজ করি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৯ মার্চ প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন বিপ্লব দেব। প্রথমবার ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পরে প্রথম মুখ্যমন্ত্রী হন তিনি। মেয়াদ শেষের ১০ মাস আগেই হঠাৎ পদত্যাগ করেন বিপ্লব দেব।

সূত্র : আরটিভি
এম এস, ১৪ মে

Back to top button